আবরার হত্যার প্রতিবাদে প্রেসক্লাবে কুষ্টিয়াবাসীর মানববন্ধন

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকার কুষ্টিয়া জেলা সমিতি। প্রেসক্লাব, ৮ অক্টোবর। ছবি: সংগৃহীত
আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকার কুষ্টিয়া জেলা সমিতি। প্রেসক্লাব, ৮ অক্টোবর। ছবি: সংগৃহীত

বুয়েটের কৃতী শিক্ষার্থী কুষ্টিয়ার আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদে ঢাকার কুষ্টিয়া জেলা সমিতির উদ্যোগে গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‘হারানোর হাহাকারে বিহ্বল নয়; নয় শোকের আর্তনাদ, হোক প্রতিবাদ’ শিরোনামে মানববন্ধনে ছাত্র, পেশাজীবী, রাজনৈতিক কর্মী, লেখক, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠকসহ বিভিন্ন শ্রেণি–পেশার শতাধিক কুষ্টিয়াবাসী অংশ নেন।

শুরুতেই কুষ্টিয়া জেলা থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা প্রতিবাদ লিপি তুলে ধরেন। এরপর কুষ্টিয়া জেলা সমিতির উপদেষ্টা নেতারা ছাড়াও ঢাকার কুষ্টিয়ার বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠিত ব্যক্তিরা মানববন্ধনে বক্তব্য দেন।

বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক নাজমুল হুদার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন মাছরাঙা টেলিভিশনের বার্তাপ্রধান রেজওয়ানুর রহমান রাজা, চ্যানেল আইয়ের বার্তা সহকারী আদিত্য শাহীন, বুয়েটের সাবেক শিক্ষার্থী মনজুর মোরশেদ, ন্যাশনাল ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান এ কে এম শোয়েব, শেরেবাংলা কৃষি বিদ্যালয়ের অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ, সাবেক সচিব কাজী আকতার হোসেন, কুষ্টিয়া জেলা সমিতির সভাপতি আকতারুজ্জামান।

মানববন্ধনে বক্তারা মেধাবী এ শিক্ষার্থী হত্যার সুষ্ঠু বিচার দাবি করে বলেন, একজন আবরার ফাহাদ হত্যা মানে একটি স্বপ্নকে হত্যা করা, একটি পরিবারকে হত্যা করা, একটি জাতির একটি ভবিষ্যৎ সারথিকে হত্যা করা। তাই এই ধরনের হত্যাকাণ্ড আর যাতে না হয়, সে জন্য সব ধরনের পদক্ষেপ গ্রহণের জন্য সরকারকে আহ্বান জানানো হয়। একই সঙ্গে সব ধরনের হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করা হয় মানববন্ধনে।