মুজিব বর্ষে 'আমার বঙ্গবন্ধু-প্রেম ও প্রেরণায়' প্রতিযোগিতায় লেখা আহ্বান

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপিত হবে ২০২০ সালে। জাতির পিতার জন্মশতবর্ষ ‘মুজিব বর্ষ’ উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন অনুষ্ঠান আয়োজন হবে। তেমনই একটি আয়োজন ‘আমার বঙ্গবন্ধু-প্রেম ও প্রেরণায়’ শীর্ষক প্রকাশনা ও প্রতিযোগিতা।

এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন নিয়ে বর্তমান প্রজন্মের ভাবনা, জাতির পিতার জীবনাদর্শ থেকে দেশপ্রেম ও দেশ গড়ার প্রেরণায় তাঁরা কীভাবে উদ্বুদ্ধ হচ্ছেন, জাতির পিতার উন্নয়ন দর্শন, প্রেরণাময়ী ভাষণ ও ভাবনা তাদের মধ্য কীভাবে কাজ করে—তাই অন্বেষণ করা হবে এ প্রতিযোগিতার মাধ্যমে। সৃজনশীল সমাজ উন্নয়ন সংস্থা ‘স্বপ্নশীলন’–এর উদ্যোগে এ আয়োজন সহযোগী বাঙালি প্রকাশন, ঢাকা এফএম ৯০.৪, ক্যারিয়ার কেয়ার.কম।

সারা বিশ্বে অবস্থানরত যেকোনো বাংলাদেশি নাগরিক এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। সর্বোচ্চ ৫০০ শব্দে বাংলায় কম্পোজ করা লেখা আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে পাঠাতে হবে। লেখা পাঠাতে হবে [email protected] ঠিকানায়। সেরা ১০টি লেখার জন্য বিশেষ পুরস্কারসহ মোট ১০০ জন লেখককে আনুষ্ঠানিকভাবে ঢাকায় সম্মাননা জানানো হবে। এ ছাড়া নির্বাচিত লেখা নিয়ে ‘বাঙালি’ প্রকাশনার পক্ষ থেকে ‘আমার বঙ্গবন্ধু’ সংকলন প্রকাশিত হবে।