অভিযোগ পেয়ে রাস্তা খুঁড়ল দুদক, পেল সত্যতা

দিনাজপুরের নবাবগঞ্জে সড়ক সংস্কার ও নির্মাণাধীন সড়কে নিম্নমানের সামগ্রীসহ কয়েকটি অভিযোগের সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশনের একটি দল।
দিনাজপুরের নবাবগঞ্জে সড়ক সংস্কার ও নির্মাণাধীন সড়কে নিম্নমানের সামগ্রীসহ কয়েকটি অভিযোগের সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশনের একটি দল।

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার নবাবগঞ্জ-ভাদুরিয়া সড়ক সংস্কার ও নির্মাণাধীন সড়কে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ ছিল। এ অভিযোগের সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল।

অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই সড়কে অভিযান চালায় দলটি। এরপর রাস্তা খুঁড়ে অভিযোগের সত্যতা পায়। গত রোববার (২২ ডিসেম্বর) দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার নবাবগঞ্জ-ভাদুরিয়া সড়কে এ অভিযান চালানো হয়।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে দুদুক কর্মকর্তারা রাস্তা খুঁড়ে অভিযোগের প্রাথমিক সত্যতা পান। দুদক দলের কাছে প্রাথমিক পর্যালোচনায় নির্মাণাধীন নবাবগঞ্জ-ভাদুরিয়া সড়কের কাজটি নিম্নমানের হয়েছে প্রতীয়মান হয়। নির্মাণকাজটি প্রাথমিক পর্যায়ে থাকায় দুদক দলের পক্ষ হতে যথাযথ মান নিশ্চিত করে কাজ সম্পাদনের নির্দেশনা প্রদান করা হয়।

দুদকের ভেরিভায়েড ফেসবুক পেজে ২২ ডিসেম্বর এ অভিযানের কথা তুলে ধরা হয়েছে। দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আসা অভিযোগের পরিপ্রেক্ষিতে সারা দেশে ওই দিন ছয়টি অভিযান চালানো হয়েছে বলেও ফেসবুক পেজে জানানো হয়েছে।

তা ছাড়া একই দিন দুদক দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের বানমারী গ্রামের বাসিন্দাদের জীবনমান উন্নয়নে গুচ্ছগ্রাম প্রকল্পের আওতায় নির্মিত ৫০টি ঘর বরাদ্দে অনিয়মের অভিযোগে তদন্ত শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মশিউর রহমানকে বিষয়টি অবহিত করেন দুদকের দল।