প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ছয় শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ এর জন্য মনোনয়ন দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। ইতোমধ্যে ইউজিসি মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়েছে।

গত রোববার খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে ছয় শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক বিষয়টি জানান। 

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়া শিক্ষার্থীরা হলেন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের গণিত ডিসিপ্লিনের তন্ময় বৈরাগী (সিজিপিএ ৩.৯৩), জীববিজ্ঞান স্কুলের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের ফারহান তানভীর (সিজিপিএ-৩.৯৭), ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের শাহানাজ আক্তার (সিজিপিএ-৩.৮৬), সমাজবিজ্ঞান স্কুলের অর্থনীতি ডিসিপ্লিনের রোজিনা আক্তার (সিজিপিএ-৩.৮২), কলা ও মানবিক স্কুলের ইংরেজি ডিসিপ্লিনের জান্নাত আরা রহমান (সিজিপিএ-৩.৫৮), চারুকলা স্কুলের প্রিন্টমেকিং ডিসিপ্লিনের আসমা চৌধুরী (সিজিপিএ-৩.৮৫)।

উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রদান করে আসছে। এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য সারাদেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়।

*শরিফুল ইসলাম: শিক্ষার্থী গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিপার্টমেন্ট