বিক্রয়কর্মীদের 'ন্যাশনাল সেলস প্রফেশনাল কার্নিভ্যাল' অনুষ্ঠিত

ন্যাশনাল সেলস প্রফেশনাল কার্নিভ্যাল অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতির অডিটরিয়ামে। ছবি: সংগৃহীত
ন্যাশনাল সেলস প্রফেশনাল কার্নিভ্যাল অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতির অডিটরিয়ামে। ছবি: সংগৃহীত

বিক্রয়কর্মীদের জন্য নিবেদিত সংগঠন ‘সেলস অ্যাম্বাসেডর অব বাংলাদেশ’-এর উদ্যোগে ‘ন্যাশনাল সেলস প্রফেশনাল কার্নিভ্যাল ২০২০’ আয়োজন করা হয়েছে।

গত শুক্রবার (২৪ জানুয়ারি) রাজধানীর বাংলাদেশ কম্পিউটার সমিতির অডিটরিয়ামে এ আয়োজন অনুষ্ঠান হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে প্রথমবারের মতো এ আয়োজনে উপস্থিত ছিলেন এসিআই ইলেকট্রনিকসের বিজনেস ডিরেক্টর সাখাওয়াত হোসেন, ফরট্রেস হোল্ডিংস লিমিটেডের সেলস অ্যান্ড মার্কেটিং ডিরেক্টর আবু ইউসুফ, ইগলু আইসক্রিমের হেড অব মার্কেটিং সুরাইয়া সিদ্দিকা, লাক্সারি প্লাজার জেনারেল ম্যানেজার শফিকুর রহমান, ই-ক্যাবের ডিরেক্টর সাইদ রহমান, মেঘনা গ্রুপের এজিএম (মানবসম্পদ ব্যবস্থাপনা) শিবলী এইচ রহমানসহ বাংলাদেশের জাতীয় পর্যায়ের অসংখ্য সফল ও জনপ্রিয় বিক্রয়কর্মীদের সমাগম হয়েছিল।

এ আয়োজন সম্পর্কে সেলস অ্যাম্বাসেডর অব বাংলাদেশের প্রধান উপদেষ্টা আবু ইউসুফ বলেন, প্রতিষ্ঠান ও দেশের চাকা ঘোরানোর জন্য অক্লান্ত পরিশ্রম করা এই বিক্রয়কর্মীদের স্বার্থ, সুযোগ, সুবিধা ও অধিকার আদায়ে কাজ করবে এ সংগঠন।

মো. সোলায়মান আহমেদ জীসানের সঞ্চালনায় আয়োজনে বাংলাদেশের বিভিন্ন বেসরকারি ও বহুজাতিক প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ‘নিজের বলার মতো একটি গল্প’ প্রজেক্টের কর্ণধার ইকবাল বাহার ও রবি টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক।

অনুষ্ঠানে সংগঠনের ইসি কমিটিসহ প্রায় ১৪০টি প্রতিষ্ঠানের বিক্রয় শিল্পীরা উপস্থিত ছিলেন।

আয়োজন সম্পর্কে সেলস অ্যাম্বাসেডর অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি বেলায়েত হোসেন মামুন বলেন, বিক্রয়কর্মীদের জীবন উন্নয়নের লক্ষ্যেই এই সংগঠনের প্রতিষ্ঠা করা হয়েছে এবং তাঁদের জন্যই নিরলস পরিশ্রম করে যাবে এই প্রতিষ্ঠান। তার সঙ্গে সহমত পোষণ করে সহপ্রতিষ্ঠাতা আকবর হোসেন খান বলেন, সেলস অ্যাম্বাসেডর অব বাংলাদেশ প্রতিটি বিক্রয়কর্মীর অভিভাবক ও বন্ধু হিসেবে কাজ করে যাবে এবং তাদের বিক্রয় দক্ষতা বৃদ্ধির জন্য প্রতিনিয়ত বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করবে।