মানারাত ইউনিভার্সিটিতে সাংবাদিকতা বিভাগের ৭ম বর্ষপূর্তি অনুষ্ঠিত

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সপ্তম বর্ষপূর্তি। ছবি: লেখক
মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সপ্তম বর্ষপূর্তি। ছবি: লেখক

রাজধানীর বেসরকারি মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এমআইইউ) দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সপ্তম বর্ষপূর্তি।

গতকাল রোববার আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের সেমিনার হলে এ বর্ষপূর্তির অনুষ্ঠান হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. নজরুল ইসলাম অতিথি হিসেবে উপস্থিত থেকে দুই বিশিষ্ট সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্বকে বিভাগের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

বর্ষপূর্তি উপলক্ষে রং-বেরঙের ফেস্টুন, ব্যানার, পতাকা ও নজরকাড়া কারুকাজে সাজানো হয় অনুষ্ঠান স্থলসহ পুরো ক্যাম্পাস এলাকা। এ সময় জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের মিলনমেলায় পরিণত হয় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস।

বিভাগীয় প্রধান রফিকুজ্জামান রুমানের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সাংবাদিকতা বিষয় ও পেশার বিভিন্ন দিক নিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন নাগরিক টিভির প্রধান বার্তা সম্পাদক দীপ আজাদ ও যমুনা টিভির বিশেষ প্রতিনিধি মোহসীন উল হাকিম। পরে তাঁদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ড. মো. নজরুল ইসলাম ছাত্রছাত্রীদের ভালো মানুষ ও ভালো সাংবাদিক হওয়ার পাশাপাশি দেশপ্রেমিক হওয়ার আহ্বান জানান। তিনি ছাত্রছাত্রীদের উদ্দেশে বলেন, ‘তোমাদের কাজ করতে হবে, কাজকে ভালোবাসতে হবে। তবেই জীবনে সফল হওয়া যাবে। আর সফল হলে তোমরা না, পয়সা তোমাদের পেছনে ছুটবে।’

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ইইই বিভাগের প্রধান কে এম আকতারুজ্জামান, সেন্টার ফর জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক ড. সাবিহা সুলতানা। অন্যদের মধ্যে বক্তব্য দেন জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক মো. মামুন উদ্দীন, রেহানা সুলতানা, মো. বোরহান উদ্দীন, অতিথি শিক্ষক হাসানুল বারী, আবু সুফিয়ান, ডেপুটি রেজিস্ট্রার আলমগীর হোসেইন প্রমুখ।

অনুষ্ঠানে জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে বিভাগের পক্ষ থেকে একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। অনুষ্ঠান শেষে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।