রাবি প্রেসক্লাবের নতুন সভাপতি শাকিল, সাধারণ সম্পাদক বিপ্লব

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নতুন সভাপতি শাকিল ও সাধারণ সম্পাদক বিপ্লব। ছবি: সংগৃহীত
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নতুন সভাপতি শাকিল ও সাধারণ সম্পাদক বিপ্লব। ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ৩০তম কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে দৈনিক ভোরের ডাক ও জাগো নিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সালমান শাকিল ও সাধারণ সম্পাদক পদে দ্য ডেইলি ইন্ডাস্ট্রির বেলাল হোসাইন বিপ্লব নির্বাচিত হয়েছেন।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের কার্যালয়ে নির্বাচন-প্রক্রিয়া শেষে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও প্রেসক্লাবের প্রধান নির্বাচন কমিশনার আমজাদ হোসেন।

কমিটির অপর সদস্যরা হলেন সহসভাপতি আকরাম হোসাইন (দৈনিক বাংলাদেশের খবর), আসিফ হাসান রাজু (দৈনিক যায়যায়দিন), যুগ্ম সম্পাদক সোহানুর রহমান (ঢাকা টাইমস), কোষাধ্যক্ষ শাহিন আলম রোহান (দৈনিক গণকণ্ঠ), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আবু বকর অন্তু (দৈনিক আমাদের অর্থনীতি), প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সাঈদ সজল (দৈনিক ভোরের পাতা ও সারাবাংলা.নেট), ক্রীড়া সম্পাদক এম আর মামুন (দৈনিক স্বদেশ প্রতিদিন), দপ্তর সম্পাদক সম্পা সরকার (রেডিও পদ্মা), কার্যনির্বাহী সদস্য-কামরুল হাসান অভি (রাজশাহী সংবাদ), আবদুল্লাহ আল মামুন (ব্রেকিং নিউজ), তৌশিক তুহিন (দৈনিক বার্তা)।

নির্বাচনে ফলাফল ঘোষণার সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের উপদেষ্টা ফজলুল হক, মো. হাছানাত আলী, রেজাউল করিম বকসী, প্রেসক্লাবের সদ্য বিদায়ী সভাপতি দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মানিক রাইহান বাপ্পী, সহসভাপতি মুজাহিদুল ইসলাম শাহীন (দৈনিক মানবকণ্ঠ), মিজানুর রহমান রানা (দৈনিক ইনকিলাব) ও ডেইলি অবজারভার প্রতিনিধি ও ২৮তম কার্যনির্বাহী কমিটির সাবেক সভাপতি রবিউল ইসলাম তুষার প্রমুখ।

নতুন কমিটিকে বিশ্ববিদ্যালয় উপাচার্য, সহ-উপাচার্য, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, রিপোর্টার্স ইউনিটি, শিক্ষক সমিতি, শিক্ষক ফোরাম, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শুভেচ্ছা জানায়।