শ্যামনগরে ৩৫১ শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ ও বৃত্তি প্রদান

শ্যামনগরে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও বিশেষ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। ছবি: সংগৃহীত
শ্যামনগরে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও বিশেষ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। ছবি: সংগৃহীত

সাতক্ষীরার শ্যামনগরে স্বেচ্ছাসেবী সংস্থা ভাব-বাংলাদেশের উদ্যোগে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও বিশেষ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার (৩ মার্চ) বেলা ১১টায় কাঁঠালবাড়িয়া এ জি মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আ ন ম আবুজর গিফারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা-৪ আসনের সাংসদ এস এম জগলুল হায়দার।

শ্যামনগরে ভাব প্রকল্পভুক্ত ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩২৫ শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ, কলেজ পর্যায়ে ৪ জন, মাধ্যমিক পর্যায়ের ২২ জনকে ১ লাখ ১২ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। শিক্ষা উপকরণগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো স্কুল ব্যাগ, খাতা, কলম, বই, পেনসিল, ইরেজার ও আদর্শ মানুষ হতে চাই নামের একটি বই প্যাকেজ প্রত্যেককে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মাদ (তেজারত), শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি জি এম আকবর কবীর, ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব-বাংলাদেশ) সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার এম এ আলিম খান, জোবেদা সোহরাব মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সাত্তার, চিংড়াখালী মাধ্যমিক বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক জয়দেব বিশ্বাস, রমজাননগর ইউনিয়নের তোফায়েল বিদ্যাপীঠের প্রধান শিক্ষক শেখ মতিউর রহমান, তপোধন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামরঞ্জন বিশ্বাস, হেঞ্চি বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফুল আলম, কলবাড়ি নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিবাশীষ কুমার মন্ডল, ভেটখালী এ করিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরবর্তী সময়ে এস এম জগলুল হায়দার মুজিব শতবর্ষ উপলক্ষে ভাব-বাংলাদেশের আয়োজনে ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্টের (বালক ও বালিকা) উদ্বোধন করেন। ভাব-বাংলাদেশ প্রকল্পভুক্ত ১৫টি মাধ্যমিক বিদ্যালয় এই টুর্নামেন্টের খেলায় অংশ নেবে। শিক্ষা উপকরণ ও বৃত্তি প্রদান অনুষ্ঠান পরিচালনা করে কাঁঠালবাড়িয়া এ জি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম ও নবম শ্রেণির ছাত্রী তাজমিরা খাতুন।