আগামীর বাংলাদেশে প্রয়োজন দক্ষ ও মেধাবী প্রশাসক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দলের নিয়মিত ওয়েবনারের (ওয়েব সেমিনার) ১৩তম পর্বে অতিথি সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দলের নিয়মিত ওয়েবনারের (ওয়েব সেমিনার) ১৩তম পর্বে অতিথি সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার।

শক্তিশালী প্রশাসন ছাড়া বাংলাদেশ সরকার আগামী দিনের প্রতিবন্ধকতা মোকাবিলা করতে পারবে না। এ জন্য সরকারের সর্বস্তরে দক্ষ ও মেধাবী প্রশাসক প্রয়োজন বলে মত দিয়েছেন বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দলের নিয়মিত ওয়েবনারের (ওয়েব সেমিনার) ১৩তম পর্বে ‘মহামারি–পরবর্তী সময়ে আমলাতন্ত্রের জন্য নতুন প্রতিবন্ধকতা’ শীর্ষক আলোচনায় অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক এই মন্ত্রিপরিষদ সচিব।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস, তথা মহামারি–পরবর্তী সময়ে আমলাতন্ত্রের প্রতিবন্ধকতাসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন আলী ইমাম মজুমদার। এ জন্য প্রশাসনের দক্ষতা ও মেধা বৃদ্ধির প্রতি দৃষ্টিপাত করেন আলোচক। তিনি মনে করেন, এর মাধ্যমে প্রশাসন শক্তিশালী হবে এবং মহামারি–পরবর্তী পরিস্থিতি সামাল দিতে সক্ষম হবে।

আলী ইমাম মজুমদার বলেন, প্রতিবন্ধকতা মোকাবিলায় আলোচনার মাধ্যমে সরকারকে সিদ্ধান্তে আসতে হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণ কুমার সাহার পরিচালনায় ওয়েবনারটিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্তের সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের সংকটকালে সমসাময়িক বিভিন্ন বিষয়ে আলোচনার মধ্য দিয়ে শিক্ষার্থীদের জ্ঞানচর্চা চলমান রাখার লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দল নিয়মিতভাবে ওয়েবনারের (ওয়েব সেমিনার) আয়োজন করে আসছে।