২০ জনকে কৃত্রিম পা সংযোজন করে দিচ্ছে 'স্বপ্ন নিয়ে'

দীর্ঘদিন ক্রাচ, লাঠি কিংবা বাঁশের সাহায্যে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছিলেন লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরের বিভিন্নভাবে পা হারানো কয়েকজন। এর মধ্যে ২০ জন অসহায় ব্যক্তির পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন নিয়ে। সমাজের বিত্তবানদের সহযোগিতা নিয়ে স্বপ্ন নিয়ে সাভারের সিআরপিতে এসব অসহায় মানুষের কৃত্রিম পা সংযোজনের ব্যবস্থা করা হয়েছে।

কৃত্রিম পা সংযোজনের প্রথম ধাপে ৫ জুলাই সাভারের সিআরপিতে ১০ জনের পা লাগানোর কাজ শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন স্বপ্ন নিয়ের প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পরিচালক আশরাফুল আলম হান্নান, পরিচালক (প্রশাসন) মীর তানভীর আহমেদ ও সমন্বয়ক (আইটি) পারভেজ অনিক। অন্য ব্যক্তিদেরও কৃত্রিম পা সংযোজন করা হবে সিআরপিতে।

কৃত্রিম পা লাগানোর প্রসঙ্গে আশরাফুল আলম হান্নান বলেন, ‘আমরা প্রায়ই আমাদের চারপাশে পক্ষাঘাতগ্রস্ত অসহায় মানুষ দেখে থাকি। আমাদের সবার যাঁর যাঁর সামর্থ্য অনুযায়ী এসব মানুষের কল্যাণে এগিয়ে আসা উচিত। পক্ষাঘাতগ্রস্ত অসহায় ও গরিব মানুষের প্রাত্যহিক জীবনে স্বাচ্ছন্দ্য আসার পাশাপাশি যেন গতির সঞ্চার হয় এবং এর মাধ্যমে তাদের জীবনযাপন আরও সহজ ও সুন্দর হয়, সে লক্ষ্যেই স্বপ্ন নিয়ে এমন উদ্যোগ নিয়েছে। এ উদ্যোগকে বাস্তবায়ন করতে সিআরপি কর্তৃপক্ষসহ যাঁরা আমাদেরকে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন, তাঁদের প্রতি আমরা গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ বিজ্ঞপ্তি