ইমরানের ইউকুলেলের প্রতি কানেক্ট দ্য ডটসের ভালোবাসা

বন্যাদুর্গতদের সাহায্যার্থে নিজের জীবনের প্রথম কেনা ইউকুলেলেটি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন গায়ক ইমরান। তিনি নিলামে তুলতে ছেয়েছিলেন তাঁর প্রিয় এই মিউজিক ইনস্ট্রুমেন্টটি। বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন পোর্টালে এ নিয়ে সংবাদও প্রকাশিত হয়।

ইমরান তাঁর ইউকুলেলেটি (গিটারের মতো বাদ্যযন্ত্র) নিলামে তুলতে যোগাযোগ করেন চ্যারিটি প্রতিষ্ঠান কানেক্ট দ্য ডটসের প্রতিষ্ঠাতা করপোরেট ব্যক্তিত্ব তানভীর শাহরিয়ার রিমনের সঙ্গে। তাঁর ফেসবুকভিত্তিক জনপ্রিয় শো ‘কানেক্ট দ্য ডটস’–এ ইনস্ট্রুমেন্টটি নিলামে তোলার আগ্রহের কথা জানান তরুণ এই শিল্পী। সব শুনে ইমরানকে তানভীর শাহরিয়ার রিমন বলেন, ইউকুলেলে তোমার কাছেই থাক। দেখি তোমার শুভ কাজে কতটা সহায়তা করতে পারি।

এরই পরিপ্রেক্ষিতে ২ আগস্ট রাতে তানভীর শাহরিয়ার রিমনের ভ্যারিফায়েড ফেসবুক প্রোফাইল থেকে লাইভ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই লাইভে ইমরানসহ, অভিনেতা শামিম হাসান সরকার, মৌসুমী হামিদ, ফাহাদ লোকমান অংশ নেন। লাইভে অনুষ্ঠান দেখে যুক্ত হন চট্টগ্রাম কর্ণফুলী ফাউন্ডেশনের দুজন সহপ্রতিষ্ঠাতা সাফিয়া গাজী রহমান ও রোটারিয়ান রাশেদুল আমিন। তাঁরা তাঁদের ফাউন্ডেশন থেকে ২০০০ তৈরি পোশাক ৫০ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন। কাজী আইটির চেয়ারম্যান মাইক কাজী ৪০ হাজার টাকা, কানেক্ট দ্য ডটসের সহপ্রতিষ্ঠাতা রোকসানা শাহরিয়ার ৫০ হাজার টাকা এবং কানাডাপ্রবাসী ব্যবসায়ী ইফতি ১০০০ ডলার দেওয়ার কথা জানান লাইভে এসে।

অনুষ্ঠানের শেষ দিকে আমেরিকাভিত্তিক বাংলাদেশিদের চ্যারিটি প্রতিষ্ঠান মানুষ মানুষের জন্য ফাউন্ডেশনের সভাপতি প্রকৌশলী চন্দ্রনাথ যোগ দেন। তিনি তাঁদের ফাউন্ডেশনের ১৫ লাখ টাকার ত্রাণ তহবিল নিয়ে যৌথভাবে ইমরান ও কানেক্ট দ্য ডটসের সঙ্গে কাজ করার প্রতিশ্রুতি দেন। পরে আরও একজন তৈরি পোশাক ব্যবসায়ী ২০০০ পিস তৈরি পোশাক দান করেন এই উদ্যোগে। চট্টগ্রামভিত্তিক ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান এলভিয়ন গ্রুপ জরুরি ওষুধ সরবরাহে এগিয়ে আসে।

সব মিলিয়ে প্রায় ২৫ লাখ টাকার সমপরিমাণ সহযোগিতা নিয়ে আগামী সপ্তাহ থেকে কাজে নামছে ইমরানের মেড ইন বাংলাদেশ, মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন এবং কানেক্ট দ্য ডটস ফাউন্ডেশন। বন্যাকবলিত ১৫টি জেলায় তারা পৌঁছে দেবে এই সহযোগিতা।

গায়ক ইমরান বলেন, ‘কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার নেই। আমার ধারণা ছিল ২ থেকে ৩ লাখ টাকা উঠবে। এত মানুষ যে এগিয়ে আসবেন, সেটা আমার কল্পনাতেও ছিল না। কানেক্ট দ্য ডটসকে অশেষ কৃতজ্ঞতা আমার পাশে থাকার জন্য। ধন্যবাদ, আমার ইউকুলেলে আমাকে ফিরিয়ে দেওয়ার জন্য।’ বিজ্ঞপ্তি