দুই নারীকে অর্থ দিয়ে দোষ করিনি: ট্রাম্প

ট্রাম্প ও ক্যারেন ম্যাকডুগালের
ট্রাম্প ও ক্যারেন ম্যাকডুগালের

অনৈতিক সম্পর্ক নিয়ে মুখ বন্ধ রাখার জন্য দুই নারীকে অর্থ দিয়ে কোনো দোষ করেননি বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন টেলিভিশন ফক্স চ্যানেলের ‘ফক্স অ্যান্ড ফ্রেন্ডস’ অনুষ্ঠানে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।


আজ বৃহস্পতিবার ফক্স চ্যানেলে এই সাক্ষাৎকার প্রচার করা হবে। এখন এই সাক্ষাৎকারের কিছু অংশ প্রচার করা হচ্ছে। সেখানে ট্রাম্প বলেছেন, ‘ওই টাকা আমি দিয়েছিলাম। ওটা নির্বাচনী তহবিল থেকে দিইনি।’

ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন গত মঙ্গলবার আদালতে ২০১৬ সালের নির্বাচনী প্রচারের সময় দুই নারীকে ট্রাম্পের পক্ষ থেকে অর্থ দেওয়ার কথা স্বীকার করেন।

ট্রাম্প বলেন, ওই অর্থ তিনি নিজস্ব তহবিল থেকে দিয়েছিলেন, নির্বাচনী তহবিল থেকে নয়। আর তাই এর ফলে নির্বাচনী আইন ভঙ্গ হয়নি। 

এর আগে অবশ্য ট্রাম্প কোনো অর্থ দেওয়ার কথা বেমালুম অস্বীকার করেছিলেন।

স্টর্মি ড্যানিয়েল
স্টর্মি ড্যানিয়েল

এখন কোহেনের বিরুদ্ধে ‘গল্প বানানোর’ অভিযোগ এনে ট্রাম্প বলেন, নিজের বাঁচার জন্য এসব করছেন তাঁর সাবেক সহযোগী। 

নির্বাচনী প্রচারের সময় পর্নো চলচ্চিত্রের তারকা স্টর্মি ড্যানিয়েলকে ১ লাখ ৩০ হাজার ডলার দেওয়া হয় বলে কোহেন স্বীকার করেন। ড্যানিয়েল যেন তাঁর সঙ্গে ট্রাম্পের সংসর্গের বিষয়ে কোনো কথা না বলেন, সে জন্যই ওই অর্থ দেওয়া হয়। 

প্লেবয় সাময়িকীর মডেল ক্যারেন ম্যাকডুগালকেও অর্থ দেওয়া হয় বলে আদালতকে জানান কোহেন। উদ্দেশ্য ছিল একটাই, ট্রাম্পের সঙ্গে সম্পর্কের কথা যেন মুখ ফসকে বেরিয়ে না পড়ে। 

ট্রাম্প অবশ্য গত এপ্রিলে স্টর্মি ড্যানিয়েলকে কোনো অর্থ দেওয়ার কথার অস্বীকার করেন। ড্যানিয়েলের আসল নাম স্টেফানি ক্লিফার্ড। গণমাধ্যমে সাক্ষাৎকারে তিনি বলেন, ২০০৬ সালে একটি হোটেলের কক্ষে ট্রাম্পের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ান তিনি।