অভিনেতা স্মোলেটের ওপর হামলা তাঁরই সাজানো!

জুসি স্মোলেট
জুসি স্মোলেট

আমেরিকার অভিনেতা জুসি স্মোলেট গত মাসে নাইজেরিয়ার ভ্রাতৃদ্বয়কে তিন হাজার পাঁচশত ডলার দিয়ে শিকাগোর রাস্তায় তাঁর শরীরে আঘাত করান। পরে তিনি শিকাগো পুলিশকে জানান, কৃষ্ণাঙ্গ ও সমকামিতার জন্য তাঁকে দুর্বৃত্তরা উপর্যুপরি আঘাত করে, গলায় রশি বেঁধে ও অজানা রাসায়নিক পদার্থ তার শরীরে ঢেলে পালিয়ে যায়।
শেষমেষ তাঁর রক্ষা হয়নি। বৃহস্পতিবার সকালে তিনি নিজেই পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। পুলিশ তাঁকে তখনই গ্রেপ্তার করে।
স্মোলেট পুলিশকে আরও জানান, দুই মুখোশধারী শ্বেতাঙ্গ “মাগা (মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন) এর দেশ” চিৎকার করে বলে তাঁকে মারধর করে।
এই ঘটনা যুক্তরাষ্ট্রের বিভিন্ন মহলে ব্যাপক সাড়া ফেলে। নৃশংস অপরাধের শিকার শিরোনাম খ্যাত অভিনেতা জুসি স্মোলেট কিন্তু অল্প কয়েক দিনের মধ্যেই খলনায়ক বনে যান। শিকাগো পুলিশের তদন্তে বের হয় স্মোলেটের একের পর এক অবিশ্বাসী কর্মকাণ্ড। তদন্তে বের হয় স্মোলেটের নির্দেশনায় নাইজেরিয়ার দুই ভাই আবিম্বোলা ওসানদাইরো ও ওলাবিনজো ওসানদাইরো শিকাগোর একটি হার্ডওয়্যার দোকান থেকে রশি কেনে এবং তা পরে স্মোলেটের গলায় বাঁধা হয়।
আবিম্বোলা ওসানদাইরো এবং ওলাবিনজো ওসানদাইরো পরে লাল রঙের ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’ এর ক্যাপ কেনে। শিকাগো পুলিশের মুখপাত্র অ্যান্থনি গুল্লিলমি বলেন, ‘আমরা এখন আবার জুসি স্মোলেটের সঙ্গে কথা বলতে চাই। তদন্তে অনেক নতুন তথ্য পেয়েছি, সে জন্য তাঁর আইনজীবীর সঙ্গে আমাদের প্রতিনিয়ত যোগাযোগ করছি।”
অন্যদিকে, দুই ভাই আবিম্বোলা ওসানদাইরো (২৫) ও ওলাবিনজো ওসানদাইরোকে(২৭) শিকাগোর ও’হারে বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে পুলিশ। নাইজেরিয়ার ভ্রাতৃদ্বয় জানায়, তাঁদের তিন হাজার পাঁচশত ডলার দেওয়া হয় এবং বাকি পাঁচশত ডলার এখনো দেওয়া হয়নি।