ওয়াশিংটন ডিসিতে লেখক-পাঠক সম্মিলন সন্ধ্যা

ডিসি বইমেলার আয়োজকদের সঙ্গে স্থানীয় লেখক, পাঠক ও পৃষ্ঠপোষকদের সম্মিলনী সন্ধ্যা অনুষ্ঠিত হয় গত ৩১ মার্চ
ডিসি বইমেলার আয়োজকদের সঙ্গে স্থানীয় লেখক, পাঠক ও পৃষ্ঠপোষকদের সম্মিলনী সন্ধ্যা অনুষ্ঠিত হয় গত ৩১ মার্চ

‘বিশ্ব জুড়ে বাংলা বই’—স্লোগান নিয়ে আমরা বাঙালি ফাউন্ডেশনের আয়োজনে দ্বিতীয়বারের মতো ডিসি বই মেলা ২০১৯-এর আয়োজক কমিটি ব্যস্ত সময় পার করছে। এরই ধারাবাহিকতায় গত ৩১ মার্চ ডিসি বইমেলার আয়োজকদের সঙ্গে স্থানীয় লেখক, পাঠক, এবং পৃষ্ঠপোষকদের সম্মিলনী সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।
ভয়েস অব আমেরিকার সম্প্রচার সাংবাদিক, কবি, সাহিত্যিক এবং ‘ডিসি বইমেলা ২০১৯’ এর অন্যতম উপদেষ্টা আনিস আহমেদ এই আয়োজন পরিচালনা করেন।
এতে মতবিনিময় করেন বৃহত্তর ওয়াশিংটনের কবি, সাহিত্যিক, বৈজ্ঞানিক, সাংবাদিক এবং বিশিষ্ট সমাজ সেবকেরা। উপস্থিত ছিলেন ড. সৈয়দ আশরাফ আহমেদ, ড. নজরুল ইসলাম, ড. সৈয়দ হারেস, ড. আরিফুর রহমান, ফাতেমা সিদ্দিক, আতিয়া মাহজাবিন নীতু, ফকির সেলিম, মোস্তফা তানিম, এন্থনি পিয়ুস গোমেজ, আসীফ এন্তাজ রবি, মিজানুর রহমান খাঁন, সুবীর কাশ্মির পেরেইরা এবং আমরা বাঙালি ফাউন্ডেশনের সভাপতি মেজর (অব.) ফজলুর রহমান। আলোচনায় আরও অংশ নেন হারুনুর রশিদ, ডা. সোমা বোস, প্রফেসর জিয়াউদ্দিন, অমর ইসলাম, মৃদুল রহমান, কুলসুম খুকি, আবু সরকার, হাসনাত সানি।
স্বাগত বক্তব্য রাখেন আমরা বাঙালি ফাউন্ডেশনের সহসভাপতি এবং বইমেলা ২০১৯-এর সচিব দস্তগীর জাহাঙ্গীর। অনুষ্ঠান সম্পাদনার সার্বিক দায়িত্বে ছিলেন আমরা বাঙালি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক দেওয়ান আরশাদ আলী বিজয় এবং পরিচালক অর্থ মোস্তাফিজুর রহমান।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আমরা বাঙালি ফাউন্ডেশনের সাবেক সভাপতি এবং নির্বাহী পরিচালক জীবক কুমার বড়ুয়া, যুগ্ম সম্পাদক আমান উল্লাহ, পরিচালক প্রোগ্রাম মো. আলতাফ হোসেন।
সভা সঞ্চালনা করেন ডিসি বইমেলা ২০১৯-এর সমন্বয়ক নাসরিনা আহমেদ। ডিসি বইমেলা ২০১৯-এর প্রধান সমন্বয়ক কবি সামিনা আমিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন। সভা শেষে ডা. শাহনাজ রহমান সুমি এবং দিনার মনির শ্রুতিমধুর গানের মাধ্যমে অনুষ্ঠানটির সফল সমাপ্তি ঘটে।