এনআরবির টাইম টিভি বৈশাখী মেলা

নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ১৩ এপ্রিল বিকেলে দুই দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন হয়েছে। বৈশাখী মেলার উদ্বোধন করেন সংগীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস।
উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নসো।
এআরবি ওর্য়াল্ড ওয়াইড আয়োজিত পিএস ৬৯ স্কুলের এই মেলায় অতিথি হিসেবে ছিলেন মেলার টাইটেল স্পনসর টাইম টিভির সিইও আবু তাহের। সঞ্চালনা করেন মেলার সমন্বয়ক তোফাজ্জল লিটন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান চলে রাত ১০টা পর্যন্ত।
উদ্বোধনী বক্তব্যে মুত্তালিব বিশ্বাস বলেন, ‘যারা এই মেলায় এসেছি আমরা চেহারা ও মনে প্রাণে আমরা বাঙালি। এ জন্যই এসে খুব ভালো লাগছে। দেশ থেকে এত দূরে থেকেও আমরা বাঙালিয়ানার টানে এত বর্ণাঢ্য মেলার আয়োজন করতে পারি।’
প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেন, পয়লা বৈশাখ একটি সর্বজনীন অনুষ্ঠান। এতে জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই অংশগ্রহণ করে। এই অনুষ্ঠানে এসে এই বিষয়টি দেখে ভালো লেগেছে।
বিশেষ অতিথির বক্তব্যে নিউইয়র্ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা বলেন, ‘এখানে এসে দেখলাম নতুন প্রজন্মের অনেকে এই মেলায় এসেছে। এমনকি বেশ কিছু আমেরিকানও এসেছেন। এভাবেই আমাদের সংস্কৃতি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে। আমি আশা করব আগামী বছর ইউনেসকো স্বীকৃত মঙ্গল শোভাযাত্রাটিও আপনারা আয়োজন করবেন।’
টাইম টিভির সিইও আবু তাহের বলেন, ‘আমরা চাই আমাদের সংস্কৃতি নতুন প্রজন্ম এবং মূলধারার মানুষের মধ্যে ছড়িয়ে পড়ুক।’
বৈশাখ উদ্‌যাপন কমিটির সমন্বয়ক তোফাজ্জল লিটন বলেন, র‌্যাফল ড্রয়ে পুরস্কার হিসেবে দেওয়া হয় নিউইয়র্ক-ঢাকা রিটার্ন টিকিট। প্রবেশ মূল্য ছাড়া বেলা ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলে এই মেলা। মেলায় পোশাক-গয়নার স্টলসহ মোট ২৭টি স্টল ছিল।