ব্রঙ্কসে খলিল পার্টি সেন্টারের যাত্রা শুরু

খলিল পার্টি সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা। ২০৬২ মেগ্গ্র অ্যাভিনিউয়ে এই পার্টি সেন্টারের উদ্বোধন করা হয়
খলিল পার্টি সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা। ২০৬২ মেগ্গ্র অ্যাভিনিউয়ে এই পার্টি সেন্টারের উদ্বোধন করা হয়

ব্রঙ্কসে বাঙালি মালিকানাধীন অন্যতম রেস্টুরেন্ট খলিল বিরিয়ানি হাউস একটি পার্টি সেন্টার চালু করেছে। খলিল হালাল চায়নিজের পর খলিল বিরিয়ানি হাউস একই ব্যবস্থাপনায় গত ২৬ এপ্রিল খলিল পার্টি সেন্টারের উদ্বোধন হয়েছে।
ব্রঙ্কসের বাঙালি অধ্যুষিত স্টার্লিং-বাংলাবাজার এলাকায় ২০৬২ মেগ্গ্র অ্যাভিনিউয়ের খলিল হালাল চায়নিজের নিচে এই পার্টি সেন্টারের উদ্বোধন করা হয়।
খাবারের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান নিউইয়র্কের ‘ইনস্টিটিউট অব কুলিনারি এডুকেশন’ থেকে সনদপ্রাপ্ত মো. খলিলুর রহমানের মালিকানাধীন এই খলিল পার্টি সেন্টার। মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাতের মাধ্যমে নতুন এই পার্টি সেন্টারের উদ্বোধন হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। মোনাজাতে প্রতিষ্ঠানটির সাফল্যসহ দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার শান্তি কামনা করা হয়।
খলিল বিরিয়ানি হাউসের স্বত্বাধিকারী মো. খলিলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্টার্লিং-বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশন ও বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি ব্যবসায়ী গিয়াস উদ্দিন, বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি আইনজীবী মোহাম্মদ এন মজুমদার, মামুন’স টিউটোরিয়ালের কর্ণধার শেখ আল মামুন, মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, সিপিএ আহাদ আলী, সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টিভির সিইও আবু তাহের, পার্কচেস্টার জামে মসজিদের সাবেক সভাপতি সৈয়দ আল ওয়াহিদ নাজিম, নারী নেত্রী রেক্সোনা মজুমদার, তিতাস মাল্টি সার্ভিসের কর্ণধার মেহের চৌধুরী, কবি জুলি রহমান, কমিউনিটি অ্যাকটিভিস্ট আবুল বাশার, মঞ্জুর চৌধুরী জগলুল, এ ইসলাম মামুন প্রমুখ।
অনুষ্ঠানে সাপ্তাহিক জনতার কণ্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, সাপ্তাহিক বাংলা পত্রিকার বিশেষ প্রতিনিধি হাবিবুর রহমান, এনটিভির বিশেষ প্রতিনিধি দিদার চৌধুরী, এশিয়ান মাল্টি সার্ভিসের কর্ণধার সাইদুর রহমান লিংকন, সিপিএ জাকির চৌধুলী, কমিউনিটি অ্যাকটিভিস্ট আবদুল বাছির খান, মোজাফফর হোসেন, মো. হাফিজুর রহমান, মো. মোতাসিন বিল্লাহ তুষার, মাসুদ রানা, ইঞ্জিনিয়ার আবুল বাশার, মামুনুর রশিদ, আবদুল হাকিম, মিয়া মো. দাউদ, শামসুদ্দিন জাফর, তানিম চৌধুরীসহ ব্যবসায়ী, কবি, সাহিত্যিক, সাংস্কৃতিক কর্মী, সাংবাদিক, সমাজকর্মীসহ নানা শ্রেণি পেশার বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে খলিল বিরিয়ানি হাউসের কর্ণধার মো. খলিলুর রহমান কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে নিয়ে ফিতা কেটে খলিল পার্টি সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
বক্তারা বলেন, খলিল বিরিয়ানির খাবারের সুনাম-সুখ্যাতি নিউইয়র্কসহ পুরো আমেরিকায় ছড়িয়ে পড়েছে। প্রতিষ্ঠানটির কর্ণধার খলিলুর রহমান বাংলাদেশ থেকে সর্বোচ্চ ডিগ্রি নিয়ে আমেরিকায় আসেন। এখানে রন্ধন শিল্পের ওপর উচ্চ ডিগ্রি নিয়ে খলিল বিরিয়ানি হাউস প্রতিষ্ঠা করেন। তাঁরা বলেন, খলিল বিরিয়ানি হাউস গ্রাহকদের স্বাস্থ্যকর খাদ্য পরিবেশন করে সুনাম কুড়িয়েছে। প্রবাসে রেস্টুরেন্ট ব্যবসায় রন্ধন শিল্পী মো. খলিলুর রহমান কমিউনিটির জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবেন।
মো. খলিলুর রহমান অতিথিদের স্বাগত জানিয়ে বলেন, সব স্তরের গ্রাহকদের কথা বিবেচনা করে কমিউনিটির সেবায় খলিল পার্টি সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। এতে প্রবাসী বাংলাদেশিদের নানা অনুষ্ঠান আয়োজনসহ তাঁদের প্রত্যাশা পূরণে সহায়ক হবে। তিনি সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।
উদ্বোধন উপলক্ষে প্রতিষ্ঠানের তৈরি বিশেষ খাবার দিয়ে প্রায় ৫০০ অতিথিকে আপ্যায়ন করা হয় বলে কর্তৃপক্ষ জানিয়েছে।
অতিথি আপ্যায়নে ছিলেন খলিল বিরিয়ানি ও খলিল হালাল চায়নিজের ম্যানেজার আবদুল জে খান, নজরুল ইসলাম, শাহ আলম, রিয়াজুল ইসলাম, ফাহমিদা ইমু, আলাউদ্দিন, তারিকুল ইসলাম, উজ্জ্বল হোসেন, কামাল হোসেন প্রমুখ।
মো. খলিলুর রহমান বলেন, ‘কাস্টমার ফার্স্ট’ এ প্রত্যয়ে সব স্তরের গ্রাহকের কথা বিবেচনা করে কমিউনিটির সেবায় এটি সেভাবে সাজানো হয়েছে। কিছুটা অভিজাত-ঘরোয়া নিরিবিলি পরিবেশের নতুন এই পার্টি সেন্টারে এক সঙ্গে প্রায় ৮০ জন লোক বসে খেতে পারবেন কিংবা যেকোনো অনুষ্ঠানেরও আয়োজন করা যাবে। ইতিমধ্যে ইফতার পার্টিসহ বিভিন্ন অনুষ্ঠানের বুকিং নেওয়া শুরু হয়েছে নতুন এ পার্টি সেন্টারে। উদ্বোধন উপলক্ষে থাকছে বিশেষ ছাড়।
খলিল বিরিয়ানি হাউসের কর্ণধার বলেন, রোজাদারদের পছন্দের রকমারি সব ইফতার সামগ্রী তৈরি করবেন তাঁরা। থাকবে ইফতারের প্যাকেজ ডিল। সুলভ মূল্যে ১০ থেকে ১২টি আইটেম থাকবে। ইফতার সামগ্রীর মধ্যে থাকবে ছোলা বুট, মুড়ি, চপ, বড়া, জিলাপি, দই, কাবাব, স্যুপ, শাহি হালিম, বিরিয়ানি, ভুনা খিচুড়ি ইত্যাদি।
২০১৭ সালের ২১ জুলাই ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় ১৪৪৫ ওলমাস্টেড অ্যাভিনিউয়ে যাত্রা শুরু করে ঢাকা ভার্সিটি থেকে গণিতে স্নাতকোত্তর করা মো. খলিলুর রহমানের মালিকানাধীন খলিল বিরিয়ানি হাউস।