সরকারের রূপকল্প বাস্তবায়নে কাজ করার আহ্বান

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ফারুক আহমেদের নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি সরকারি প্রতিনিধি দল নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেছেন। ২৬ এপ্রিল প্রতিনিধি দলটি বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেন। এ সময় কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসাসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা তাঁদের স্বাগত জানান।
কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে অতিরিক্ত সচিব প্রবাসীদের সর্বোত্তমভাবে কনস্যুলার সেবা ও সার্বিক কল্যাণ নিশ্চিতকরণের অনুরোধ জানান।
কনস্যুলেটের আওতাধীন বিপুলসংখ্যক প্রবাসীদের কনস্যুলেট কর্তৃক আন্তরিকতার সঙ্গে সেবা প্রদানের কথা উল্লেখ করে ফারুক আহমেদ কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের প্রশংসা করেন। তিনি বলেন, ‘আপনারা সবাই নিরলসভাবে প্রবাসীদের সেবায় নিয়োজিত থেকে দেশের সুনাম বৃদ্ধি করে চলেছেন।’
ফারুক আহমেদসহ প্রতিনিধি দলের অন্য সদস্যরা পরে কনস্যুলেটের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন এবং কনস্যুলার সেবাপ্রার্থী অপেক্ষমাণ প্রবাসীদের সঙ্গে কথা বলেন ও তাদের খোঁজ-খবর নেন। এ সময় সেবাপ্রার্থী প্রবাসীরা সম্প্রতি কনস্যুলার সেবার মানের ব্যাপক উন্নতির কথা অতিরিক্ত সচিবকে জানান। বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১-এর বাস্তবায়নের লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করার জন্য অতিরিক্ত সচিব কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের আহ্বান জানান।
কনসাল জেনারেল কনস্যুলেটের কার্যক্রম পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উচ্চ পর্যায়ের সরকারের প্রতিনিধিদের সামনে তুলে ধরেন।
এ সময় মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে ঢাকা, নরসিংদী, কক্সবাজার এবং টাঙ্গাইলের জেলা প্রশাসক ছাড়াও জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন এবং কনস্যুলেটের পদস্থ অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।