খুলে দেওয়া হয়েছে রকওয়ে বিচ

গত কয়েক বছরে একের পর এক ঝড় আঘাত করার কারণে বন্ধ করা রকওয়ে বিচ খুলে দেওয়া হয়েছে। মেমোরিয়াল ডে উইকেন্ড উপলক্ষে নিউইয়র্ক নগরীর কুইন্সের গুরুত্বপূর্ণ সব সৈকত উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে নগর কর্তৃপক্ষ।
২০১২ সালে ভয়াবহ ঘূর্ণিঝড় স্যান্ডির কারণে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় রকওয়ে বিচ। সৈকতটি সংস্কারের পর এখন এটি সবার জন্য উন্মুক্ত করা হচ্ছে। রকওয়ে বিচটি সংস্কারের কাজ করছে মার্কিন সামরিক বাহিনীর ঠিকাদার প্রতিষ্ঠান উইকস মেরি।
রকওয়ে বিচ বাংলাদেশিসহ নিউইয়র্কের সব কমিউনিটির মানুষের কাছে গ্রীষ্মকালীন বিনোদনের অন্যতম প্রধান আকর্ষণ। গত কয়েক বছর ধরে এটি বন্ধ থাকায় নিউইয়র্কবাসী এখানে অবকাশযাপন করতে পারেননি। দীর্ঘ প্রতীক্ষার পর গত সপ্তাহে সংস্কারকাজ সম্পন্নের পর সৈকতগুলো সবার জন্য উন্মুক্ত করা হয়।
এ সম্পর্কিত এক বক্তব্যে নিউইয়র্ক নগরীর মেয়র বিল ডি ব্লাজিও বলেন, এটা ভীষণ আনন্দের। গ্রীষ্ম আসছে। তার আগেই এ বিনোদনকেন্দ্রগুলো খুলে দিতে পেরে নগর কর্তৃপক্ষ ভীষণ খুশি।
উল্লেখ্য, প্রতি বছর ২৫ মে থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্ক নগরীর সৈকতগুলো সাঁতারের জন্য উন্মুক্ত থাকে। এবার গ্রীষ্মে নতুন করে সংস্কার করা এ সৈকতগুলো পর্যটকদের আকৃষ্ট করবে বলে আশা করা হচ্ছে।