নজরুল মেলা আয়োজন নিয়ে সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন নজরুল একাডেমি ইউএসএর নেতৃবৃন্দ
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন নজরুল একাডেমি ইউএসএর নেতৃবৃন্দ

নজরুল একাডেমি ইউএসএ ইনকের উদ্যোগে ১৪ সেপ্টেম্বর দিনব্যাপী জ্যাকসন হাইটসের ৩৭ অ্যাভিনিউ ও ৭৭ স্ট্রিটের পিএস৬৯-এ ‘নজরুল মেলা’ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে নজরুল মেলা ২০১৯ উদ্‌যাপন কমিটি ৭ জুন শুক্রবার সন্ধ্যা ৭টায় জ্যামাইকার স্টার কাবাব রেস্টুরেন্টের পার্টি হলে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে। এতে নিউইয়র্কে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।
নজরুল একাডেমির সহসভাপতি এম কিউ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনা করেন একাডেমির সাধারণ সম্পাদক ছড়াকার শাহ আলম দুলাল।
সাংবাদিক ও উপস্থিত অতিথিদের উদ্দেশ্যে প্রথমে স্বাগত বক্তব্য রাখেন নজরুল একাডেমির সাধারণ সম্পাদক শাহ আলম দুলাল। এরপর নজরুল মেলা-২০১৯ আয়োজনের উদ্দেশ্য ও সর্বাত্মক সহযোগিতা কামনা করে প্রথমে বক্তৃতা করেন মেলা উদ্‌যাপন কমিটির প্রধান উপদেষ্টা সংগীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস। তিনি বলেন, ‘আমরা সাম্যের কবি নজরুলকে চুরুলিয়ার দুখু মিয়া হিসেবে শুধু দেখতে চাই না। নজরুলের সব সাহিত্য সৃষ্টির সত্যিকার বিশ্লেষণ করে তাঁকে বড় মাপের কবি হিসেবে দেখতে চাই। সে জন্য নজরুল চর্চা আরও বেশি বেশি করা প্রয়োজন।
অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন মেলা উদ্‌যাপন কমিটির আহ্বায়ক কাজী জহিরুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক ডানা ইসলাম, আজিজুল হক, সৈয়দ ফজলুর রহমান, সদস্যসচিব আহসান হাবীব, যুগ্ম সদস্যসচিব রাজিয়া নাজমি, অভ্যর্থনা কমিটির আহ্বায়ক মুক্তি জহির, সদস্য ইকবাল হারুন, শিল্পী লিমন চৌধুরী এবং এ বি এম সালেহউদ্দীন প্রমুখ।
সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্বটি খুবই আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে শুরু হলেও পরে মতবিনিময় অনুষ্ঠানে রূপ নেয়। এই পর্বের শুরুতে বক্তৃতা করেন বাংলাদেশ পত্রিকার সম্পাদক আনোয়ার হোসেন, ইশতিয়াক রূপু, শেখ সিরাজুল ইসলাম, বাংলা পত্রিকার সিনিয়র রিপোর্টার সালাহউদ্দিন আহমদ, বাংলাদেশ প্রতিনিধির রিপোর্টার আবুল কাশেম প্রমুখ।
সংবাদ সম্মেলনে সাপ্তাহিক বর্ণমালার সম্পাদক মাহফুজুর রহমান, জন্মভূমি সম্পাদক রতন তালুকদারসহ মেলা উদ্‌যাপন কমিটির অনেক সদস্য উপস্থিত ছিলেন। শেষে অনুষ্ঠানে আগত অতিথিদের নৈশভোজে আমন্ত্রণ জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।