জেএফকে বিমানবন্দরে উবারের হেলিকপ্টার সার্ভিস

ম্যানহাটন থেকে জেএফকে বিমানবন্দরে হেলিকপ্টার সার্ভিস চালু করছে উবার। ৯ জুলাই থেকে সেবাটি চালু হবে বলে উবারের পক্ষ থেকে জানানো হয়েছে। মিডটাউন থেকে জেএফকে যাত্রার জন্য অ্যাপস থেকে হেলিকপ্টার বুকিং দেওয়া যাবে। এ জন্য গুনতে হবে যাত্রীপ্রতি ২০০ ডলার।
উবারের এ হেলিকপ্টার সেবা নিউইয়র্কের পর্যটকেরা কতটা লাভবান হবেন, তা এখনই বলা যাচ্ছে না। তবে ব্যবসায়ীদের কাছে এ সেবা জনপ্রিয়তা পাবে বলে মনে করা হচ্ছে। ক্যাবে ম্যানহাটন থেকে জেএফকে বিমানবন্দরে যেতে ৭০ ডলার লাগে। একাধিক যাত্রীর ক্ষেত্রেও এ ব্যয়ে খুব একটা হেরফের হয় না। পরিবার নিয়ে পর্যটকেরা ক্যাব নিয়ে জেএফকে যাওয়াকে স্বচ্ছন্দ ও সাশ্রয়ী মনে করতে পারেন। তবে ব্যস্ত সময়ে ম্যানহাটন থেকে দু ঘণ্টার সময় সামাল দিতে বিত্তবান ব্যবসায়ীরা উবারের এ হেলিকপ্টার সেবার দিকে ঝুঁকতে পারেন।
নিউইয়র্কের সাবেক মেয়র ব্লুমবার্গের মেয়াদের শেষ সময়ে নিউইয়র্কে উবার ও লিফট নামে যাত্রী পরিবহনের দুটি প্রতিষ্ঠানকে প্রথম বৈধতা দেওয়া হয়। এর পর থেকেই নিউইয়র্কের হলুদ ক্যাব ইন্ডাস্ট্রির ওপর দুর্ভোগ নেমে আসে। ধীরে ধীরে মিলিয়ন ডলারের ট্যাক্সি মেডেলিয়ানের দাম কমতে থাকে। হাজার হাজার চালক ও মালিক অর্থনৈতিক বিপর্যয়ের মুখে পড়েন। এমনকি কয়েকজন চালক আত্মহত্যাও করেন পেশাগত সংকটে পড়ে। ট্যাক্সি ইন্ডাস্ট্রির বিপর্যয় নিয়ে টানা প্রতিবাদ এখনো অব্যাহত। এখন উবার চালু করল হেলিকপ্টার সেবা, যা আরেকটি দুঃসংবাদ হয়েই এসেছে ক্যাব চালকদের সামনে।