সিএমবিবিএর নির্বাচন পিছিয়ে ৭ জুলাই

চার্চ ম্যাকডোনাল্ড বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের (সিএমবিবিএ) নির্বাচন ১৬ জুনের পরিবর্তে আগামী ৭ জুলাই অনুষ্ঠিত হবে। নির্বাচনের জন্য গঠিত কমিশন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
নির্বাচনের তারিখ পেছানো বিষয়ে নির্বাচন কমিশনের পক্ষ থেকে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের দেয়ালে পোস্টার সাঁটানো হয়েছে। তাতে বলা হয়েছে, সাধারণ সদস্যদের কেউ কেউ নির্বাচন পেছানোর জন্য অনুরোধ করায় তাঁরা এ সিদ্ধান্ত নিয়েছেন। সাধারণ সদস্যরা নির্বাচন কেন পেছাতে বলেছেন,
সে বিষয়ে কিছু জানায়নি কমিশন। সংগঠনকে বিভাজনের
হাত থেকে রক্ষা করতেই এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
সিএমবিবিএর নির্বাচনকে ঘিরে কয়েক সপ্তাহ ধরে সরগরম চার্চ ম্যাকডোনাল্ড অ্যাভিনিউ এলাকা। আবদুর রব চৌধুরীর নেতৃত্বাধীন সিএমবিবিএর বর্তমান কমিটি নির্বাচনের দিন ঘোষণার পর থেকে এ সংগঠনের সদস্যদের একাংশ নির্বাচন কমিশন গঠন, সদস্য পদ দেওয়া ও নবায়নের প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলেন। এ বিরোধিতা এক সময় সিএমবিবিএর নাম দিয়ে আলাদা একটি আহ্বায়ক কমিটি গঠনে রূপ নেয়। এ কমিটি ব্যবসায়ীদের একটি সভা করে সেখানে সিএমবিবিএর ভবিষ্যৎ কর্মপন্থা ঠিক করার ঘোষণা দেয়। সে জন্য তারিখও নির্ধারণ করে। এদিকে, দুই পক্ষকে এক করে চার্চ ম্যাকডোনাল্ড এলাকায় একটি ব্যবসা পরিবেশ বজায় রাখার স্বার্থে এলাকার প্রবীণ কমিউনিটি নেতাদের একটি উদ্যোগও শুরু হয়।