২০ হাজার ডলারের স্কলারশিপ ঘোষণা

নিউইয়র্কের টিউটোরিং প্রতিষ্ঠান মামুন’স টিউটোরিয়াল ২০ হাজার ডলারের গ্রীষ্মকালীন স্কলারশিপ ঘোষণা করেছে। এ স্কলারশিপের আওতায় বাঙালি শিক্ষার্থীর মধ্য থেকে বাছাই করে মেধাবী এবং পিতা-মাতার আর্থিক সংগতি বিবেচনা করে শিক্ষার্থীদের বিনা খরচে শিক্ষার সুযোগ দেওয়া হবে। এ বিষয়ে মামুন’স টিউটোরিয়ালের ব্রঙ্কস ও জ্যাকসন হাইটস ক্যাম্পাসে আলাদা আলাদা কর্মসূচি গ্রহণ করেছে।
মামুন’স টিউটোরিয়ালের প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল শেখ আল মামুন জানিয়েছেন, স্পেশালাইজড হাইস্কুলে ভর্তি পরীক্ষা (এসএইচএসএটি) প্রস্তুতির জন্য ২৯ জুন তাদের ব্রঙ্কস শাখায় (১৫০৪ ওলমস্টিড অ্যাভিনিউ) সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত মডেল টেস্ট অনুষ্ঠিত হবে। একই দিনে এসএটির শিক্ষার্থীদের বাছাই করার জন্য দুপুর ২টা থেকে বিকেল ৬টা পর্যন্ত পরীক্ষা নেওয়া হবে।
কুইন্সের জ্যাকসন হাইটস শাখায় শিক্ষার্থীদের এসএইচএসএটি এবং এসএটি–র জন্য বাছাই পরীক্ষা হবে ৩০ জুন রোববার দুপুর ২টা থেকে বিকেল ৬টা পর্যন্ত। 

এই স্কলারশিপ প্রোগ্রামের আওতায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্তদের এবং পিতা-মাতার আর্থিক সংগতি বিবেচনা করে ছাত্র-ছাত্রীদের বাছাই করা হবে। স্কলারশিপ প্রোগ্রামে নির্বাচিত শিক্ষার্থীদের গ্রীষ্মকালীন কর্মসূচি শুরু হবে ১ জুলাই থেকে। প্রতিটি সেশন হবে চার ঘণ্টার। সামার প্রোগ্রামে অংশগ্রহণকারী কৃতি ছাত্র-ছাত্রীদের কোর্স শেষে সার্টিফিকেট দেওয়া হবে।
শেখ আল মামুন জানান, ২০ হাজার ডলার শিক্ষাবৃত্তি কার্যক্রমের সাফল্য দেখে ভবিষ্যতে কমিউনিটির শিক্ষা প্রসারের জন্য এ ধরনের আরও উদ্যোগ নেওয়া হবে। তিনি বলেন, সফলতার সঙ্গে শিক্ষাবৃত্তি কোর্স সম্পন্নকারীরা ভালো স্কুল-কলেজে ভর্তির সুযোগ পেতে সমর্থ হবে।
এ ব্যাপারে বিস্তারিত জানার জন্য শেখ আল মামুনের সঙ্গে ৯১৭ ৫৬১ ১০৯০ নম্বরে যোগাযোগ করা যাবে বলে এক বিজ্ঞপ্তিতে অনুরোধ জানান হয়েছে।