বাগডিসির ঈদ আড্ডা ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত

বাগডিসির ঈদ আড্ডা ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান হয়েছে। হলিডে ইন এক্সপ্রেস হোটেল বলরুম, ভার্জিনিয়া, ৭ জুন। ছবি: সংগৃহীত
বাগডিসির ঈদ আড্ডা ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান হয়েছে। হলিডে ইন এক্সপ্রেস হোটেল বলরুম, ভার্জিনিয়া, ৭ জুন। ছবি: সংগৃহীত

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসির (বাগডিসির) ঈদ আড্ডা ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ২০১৯-২০ সালের নতুন কমিটিতে করিম সালাহউদ্দিনকে প্রেসিডেন্ট ও আবু বকর সরকারকে জেনারেল সেক্রেটারি নির্বাচিত করা হয়।

৭ জুন শুক্রবার সন্ধ্যায় স্প্রিংফিল্ড ভার্জিনিয়ার হলিডে ইন এক্সপ্রেস হোটেল বলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাগডিসির সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ আলমগীর, সাবেক সেক্রেটারি অ্যান্থনি পিউস গোমেজ ও বাগডিসির ইলেকশন ও সিলেকশন কমিটি প্রধান এ টি এম আলম নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেন।

দুই বছর মেয়াদের এ কমিটিতে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন রোকসানা পারভীন, নুরুল আমিন নুরু, নাসের আহমেদ ও কচি খান। এ ছাড়া অ্যাসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি মোহাম্মদ রশিদ, ট্রেজারার নুসরাত জাহান, অ্যাসিস্ট্যান্ট ট্রেজারার তিলক, কালচারাল সেক্রেটারি হাসনাত সানি, অ্যাসিস্ট্যান্ট কালচারাল সেক্রেটারি শাহজালাল সুমনকে নির্বাচিত করা হয়। মিডিয়া, প্রেস ও পাবলিকেশনস সেক্রেটারি হিসেবে দ্বিতীয় মেয়াদে রফিকুল ইসলাম দায়িত্ব গ্রহণ করেন। আর সেই সঙ্গে এ টি এম আলম, আবু রুমি, পিংকি পাটোয়ারী, শারিকুল ইসলাম, প্রণব বড়ুয়া, জাহিদ হাসান, গাজী শাহজাহান, মো. কাজল, মোহাম্মদ সেলিমকে এক্সিকিউটিভ মেম্বর হিসেবে নির্বাচিত করা হয়।

শতরূপা বড়ুয়া ও ফয়সাল কাদেরের প্রাঞ্জল ঈদ আড্ডার সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন। শতরূপা বড়ুয়া ও ফয়সাল কাদেরের প্রাঞ্জল উপস্থাপনার পাশাপাশি বাগডিসির বিগত দিনের কর্মকাণ্ডের ওপর আলোকপাত করেন। তাঁরা বলেন, অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে বাগডিসি দীর্ঘদিন থেকেই সামাজিক ও সাংস্কৃতিক কাজে প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা করে আসছে। পাশাপাশি বাংলাদেশে বন্যাদুর্গতদের ত্রাণ, রোহিঙ্গা সমস্যায় সহযোগিতা, বাংলাদেশের পঙ্গুদের সহযোগিতায় সিআরপি ফান্ড রেইজিংয়ে সহযোগিতা, প্রবাসে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদ্‌যাপন, আন্তর্জাতিক মাতৃভাষা উদ্‌যাপনে একুশে এলিয়েন্সকে সহযোগিতা, বাংলার কৃষ্টি ও সংস্কৃতি বিকাশে পান্তা–ইলিশ অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মকাণ্ডে বাগডিসির ভূমিকা ছিল বেশ প্রশংসনীয়।

বাগডিসির ঈদ আড্ডা ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান স্প্রিংফিল্ড ভার্জিনিয়ার হলিডে ইন এক্সপ্রেস হোটেল বলরুমে অনুষ্ঠিত হয়েছে। ছবি: সংগৃহীত
বাগডিসির ঈদ আড্ডা ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান স্প্রিংফিল্ড ভার্জিনিয়ার হলিডে ইন এক্সপ্রেস হোটেল বলরুমে অনুষ্ঠিত হয়েছে। ছবি: সংগৃহীত

সাংস্কৃতিক অনুষ্ঠানে শুরুতেই গ্রেটার ওয়াশিংটন ডিসির বিশিষ্ট বংশীবাদক মোহাম্মদ মাজিদের বাঁশির সুরে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশিত হয়। এরপর যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত, ‘রমজানের ঐ রোজা শেষে এলো খুশীর ঈদ’, ‘সূর্যোদয়ে তুমি সূর্যাস্তে তুমি’ পরিবেশিত হয়।

অনুষ্ঠানে নাসরিনা আহমেদ, মায়া, রূপন্তি, মাইশা, মেহেক, কাইনাত, নুসরাত, সিনথিয়া ও শ্রুতি নৃত্য পরিবেশন করেন। অ্যাফেকশন হোম হেলথ কেয়ারের অ্যাডমিনিস্ট্রেটর মোহসিনা রিমি খান নৃত্যশিল্পীদের পুরস্কৃত করেন।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন মাহিন সুজন, সুপ্রভা বড়ূয়া, শাহনাজ রহমান, তুষার রহমান, ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’খ্যাত শিল্পী মিরা সিনহা, ডক্টর সীমা খান, মেট্রো ওয়াশিংটন ডিসির জনপ্রিয় ব্যান্ড চোরাবালি। ভয়েস অব আমেরিকার ফকির সেলিম ও সানজানা ফিরোজ ছড়া আবৃতি করে দর্শকদের মন জয় করেন। সাউন্ড সিস্টেমে ও গিটারে সহযোগিতা করেন রবিউল আলম শিশির। ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফিতে ছিলেন কচি খান।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংস্কৃতিক সম্পাদক হাসনাত আজাদ সানি ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাধারণ সম্পাদক আবু বকর সরকার। উপস্থিত অতিথিদের আপ্যায়নের পরও গভীর রাত পর্যন্ত দর্শক–শ্রোতারা নেচেগেয়ে ঈদ আনন্দে মেতে ছিলেন।