প্রবাসী বাংলাদেশিদের আমেরিকার স্বাধীনতা দিবস উদ্যাপন

আমেরিরকার স্বাধীনতা দিবসে পতাকা নিয়ে প্রবাসী বাংলাদেশি শিশুরা
আমেরিরকার স্বাধীনতা দিবসে পতাকা নিয়ে প্রবাসী বাংলাদেশি শিশুরা

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও আনন্দ আয়োজনে আটলান্টিক সিটিতে গত ৪ জুলাই উদ্‌যাপিত হয়েছে আমেরিকার স্বাধীনতা দিবস। প্রবাসী বাংলাদেশিদের দিনব্যাপী এ আনন্দ-আয়োজনের মধ্যে ছিল আতশবাজি পোড়ানো, লাইট অ্যান্ড সাউন্ড শো, ওপেন কনসার্ট, বাহারি আলোকসজ্জা, প্যারাস্যুটে চড়া, বারবিকিউ পার্টি, নৌবিহার ইত্যাদি। এ ছাড়া আটলান্টিক সিটির প্রাণভোমরা ক্যাসিনোগুলোও খদ্দরদের মনোরঞ্জনের জন্য নানা রকম মনোমুগ্ধকর অনুষ্ঠানের আয়োজন করে।
আটলান্টিক সিটিতে কেউ বেড়াতে এলে বোর্ডওয়াকে বেড়াতে যাবে না, তা হতেই পারে না। তাই আটলান্টিক সিটির ঐতিহাসিক বোর্ডওয়াকে সারা দিন ছিল মানুষের ভিড়। বোর্ডওয়াককেন্দ্রিক বিনোদনকেন্দ্রগুলো ছিল বিনোদনপিয়াসী মানুষদের ভিড়ে ঠাসা। আটলান্টিক মহাসাগরের সৈকতগুলোও ছিল সাগর মন্থনে আসা মানুষদের পদচারণায় মুখর।
আটলান্টিক সিটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা এসব আনন্দ আয়োজনের বাইরে ছিল না। পেশাগত ব্যস্ততার বাইরে যারাই সুযোগ পেয়েছে, তারাই এই আনন্দ আয়োজনে শরিক হয়েছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সাবেক সভাপতি সেলিম সুলতানের বাসভবনে বারবিকিউ পার্টির আয়োজন করা হয়েছিল। কমিউনিটির সর্বস্তরের লোকজনের অংশগ্রহণে তা মহামিলনে পরিণত হয়। এই মহাযজ্ঞে শরিক হতে পেরে তাদের চোখে-মুখে ছিল উৎসবের আনন্দচ্ছটা। আমেরিকার স্বাধীনতা দিবস উদ্‌যাপনে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মের উৎসাহ-উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।