সিরাত কনভেনশন ২১ সেপ্টেম্বর

আমেরিকান মুসলিম সেন্টারের মতবিনিময় সভায় সাংবাদিক ও আয়োজকেরা
আমেরিকান মুসলিম সেন্টারের মতবিনিময় সভায় সাংবাদিক ও আয়োজকেরা

আমেরিকান মুসলিম সেন্টার আয়োজিত আসন্ন ১২তম ইন্টারন্যাশনাল সিরাত কনভেনশন ২০১৯ ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।
এ লক্ষ্যে নিউইয়র্কের ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে সম্প্রতি মতবিনিময় সভা করেছে আয়োজকেরা।
আয়োজক কমিটির সদস্য হাফেজ রফিকুল ইসলামের সভাপতিত্বে ও ইয়র্ক বাংলা সম্পাদক মাওলানা রশীদ আহমদের সঞ্চালনায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মাওলানা মানজুরুল কারীম, মাওলানা মুহাম্মদ ফয়সাল নওয়াজ ও মাওলানা আবুল খায়ের।
সিরাত কনভেনশনের উদ্যোক্তা হাফেজ রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, ২১ সেপ্টেম্বর শনিবার বিকেল পাঁচটা থেকে রাত ১০টা পর্যন্ত সুসান বি. অ্যান্থনি একাডেমি আই এস-২৩৮ (৮৮-১৫ ১৮২ স্ট্রিট, জ্যামাইকা, এনওয়াই-১১৪৩২)-তে অনুষ্ঠিত হবে। এই কনভেনশন সফল করার জন্য সাংবাদিকদের মাধ্যমে কমিউনিটি সবার সহযোগিতা কামনা করেন তিনি।
আসন্ন সিরাত কনভেনশন দুটি পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে। এটি হবে নতুন প্রজন্মের জন্য ইংরেজি পর্ব। বাদ মাগরিব থেকে রাত ১০টা পর্যন্ত চলবে (সাধারণ) বাংলা পর্ব। দুই পর্বে পুরুষ ও নারীদের আলাদা ব্যবস্থা থাকবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাফেজ রফিক বলেন, এবার তিন হাজারের বেশি ডেলিগেটের সুব্যবস্থা রয়েছে। কনভেনশনে প্রধান অতিথি হিসেবে থাকছেন শিল্পপতি আমীর খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন—মুফতি মুহাম্মদ ফারহান, শায়েখ তারেক মুনাওয়ার, মাওলানা আবুল কালাম আজাদ, মির্জা আবু জাফর বেগ, মুফতি আবদুল মালেক আল মাদানী ও মাওলানা ইউসুফ আবদুল মাজিদসহ আরও অনেক উলামায়ে কেরাম।
মাওলানা মানজুরুল কারীম বলেন, আমেরিকান মুসলিম সেন্টার আয়োজিত সিরাত কনভেনশন একদিন মাইলফলক হিসেবে কাজ করবে। আপনাদের সবার সহযোগিতা সবচেয়ে বেশি প্রয়োজন বলে মনে করি।
সংবাদ সম্মেলনে নিউইয়র্কের বেশ কয়েকটি ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।