এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ ব্যাচের পুনর্মিলনী

পুনর্মিলনী অনুষ্ঠানে এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ ব্যাচের শিক্ষার্থীরা
পুনর্মিলনী অনুষ্ঠানে এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ ব্যাচের শিক্ষার্থীরা

নিউইয়র্কে এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
১৫ সেপ্টেম্বর নিউইয়র্কে লং আইল্যান্ডের সেন্টার রিচে ‘আয় বন্ধু আয় কে কারে চেনে দেখ, এইচএসসিতে ছিলাম তিনে, এসএসসিতে এক’—এই স্লোগান নিয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
পুনর্মিলনীতে বন্ধুরা বিভিন্ন সময়ে দেশে অবস্থানরত ব্যাচের বন্ধুদের চিকিৎসায় আর্থিক সহযোগিতায় দেওয়ার জন্য ধন্যবাদ জানানোর পাশাপাশি ভবিষ্যতে এই ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানান।
অনুষ্ঠানে আয়োজক শিক্ষার্থীরা আমেরিকায় আসা নতুন বন্ধুদের বিভিন্ন চাকরির তথ্যসহ আরও গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করা হয়। গান, নাচ, আড্ডা আর কৌতুকে মুখরিত ছিল পুরো অনুষ্ঠান। এতে গান পরিবেশন করেন ব্যাচের বন্ধু হাসিনুর চৌধুরী, এহছান ও নওশাদ। এ ছাড়া অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল র‌্যাফল ড্র। শেষ পর্যায়ে নৈশভোজের পাশাপাশি মনোরম পরিবেশে ফটোসেশনের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বন্ধুদের মধ্যে উপস্থিত ছিলেন—আমেরিকায় অবস্থানরত এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ বাংলাদেশ ব্যাচের শিক্ষার্থী জহিরুল আলম, এহছান, তানিম, ন্যান্সি, শাখাওয়াত, নওশাদ, রাফসান, তানিয়া, হাসিন, তানিম, অপু, নাজমুল, শাহাদাত, আশিক, খোকন প্রমুখ।
পুনর্মিলনীতে জানানো হয়, গত বছর থেকে এ পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠানে আমেরিকায় অবস্থানরত ২০০১-০৩ ব্যাচের নতুন নতুন বন্ধুদের যোগদানের মধ্য দিয়ে এই ব্যাচের বন্ধু সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে।
এক শিক্ষার্থী বলেন, সবার সহযোগিতা ও আন্তরিক প্রচেষ্টায় এ ধরনের গেট টুগেদার আয়োজন করেছি। ভবিষ্যতে এর ধারাবাহিকতা বজায় থাকবে।
নাম প্রকাশ না করার শর্তে অপর একজন শিক্ষার্থী বলেন, হাজার মাইল দূরে এসে দীর্ঘ ১৮ বছর পর একই ব্যাচের এত বন্ধুকে পেয়ে আমি আনন্দিত। সবার মতামতকে সমান গুরুত্ব দিয়ে সবাইকে ঐক্যবদ্ধ করে সামনের দিকে এগিয়ে যাওয়াটাই হবে বুদ্ধিমানের কাজ।
অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ বাংলাদেশ ব্যাচের শিক্ষার্থী নওশাদ কামাল।