ইউএন উইমেন্স গিল্ডের ক্যালেন্ডার উদ্বোধন

উদ্বোধনের পর নতুন ক্যালেন্ডার হাতে অতিথি ও ইউএন উইমেন্স গিল্ডের সদস্যরা
উদ্বোধনের পর নতুন ক্যালেন্ডার হাতে অতিথি ও ইউএন উইমেন্স গিল্ডের সদস্যরা

জাতিসংঘে উইমেন্স গিল্ডের ২০২০ সালের ক্যালেন্ডারের উদ্বোধন করা হয়েছে। ৬ সেপ্টেম্বর এ উপলক্ষে জাতিসংঘে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ইউএন গিল্ড সংস্থা পৃথিবীর দরিদ্র শিশুদের সাহায্য করে থাকে। তহবিল সংগ্রহের উদ্দেশ্যে ক্যালেন্ডারটি গিল্ডের স্মরণিকার দোকানে বিক্রি করা হয়। প্রতি বছর বাংলাদেশের শিশুরাও এই গিল্ডের মাধ্যমে সাহায্য পেয়ে থাকে।
গিল্ডের বর্তমান প্রেসিডেন্ট রানু ফেরদৌস স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন। তিনি পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন—জিনেট কুবিলোস, ব্ল্যাংকা বাকেরো, হিলডা ভার্গাস, এলিজাবেথ ওয়াচার ও অ্যানা সোটো। এরপর রানু ফেরদৌস শিল্পী অ্যানার হাতে উপহার তুলে দেন। অনুষ্ঠানে বাংলাদেশ মিশনের অ্যাম্বাসেডরের স্ত্রী ফাহমিদা জাবীন উপস্থিত ছিলেন।
এ ছাড়া অনুষ্ঠানে গিল্ডের চারটি গ্রুপের সদস্য, জাতিসংঘ ও কয়েকটি দূতাবাসের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।
২০২০ ক্যালেন্ডারে নকশা করেছেন আর্জেন্টিনার বংশোদ্ভূত অ্যানা সোটো। মিক্স মিডিয়ার মাধ্যমে তিনি ছবিটি এঁকেছেন। অ্যানা বর্তমানে নিউইয়র্কের পাবলিক স্কুলের আর্ট শিক্ষক। এর আগে রানু ফেরদৌসের আঁকা নকশায় তিনবার গিল্ডের ক্যালেন্ডার তৈরি হয়েছে।
অনুষ্ঠানে শিল্পীর স্বাক্ষর সংগ্রহের মাধ্যমে ক্যালেন্ডার বিক্রি করা হয়। শেষে সবার মাঝে নানা ধরনের খাবার পরিবেশন করা হয়।