তিন দিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলা শুরু আজ

বঙ্গবন্ধু বইমেলা-২০১৯ শুরু হচ্ছে আজ ২০ সেপ্টেম্বর। তিন দিনব্যাপী এ বইমেলা বসছে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পিএস ৬৯ স্কুলে।
মুজিববর্ষ উদ্‌যাপন পরিষদ যুক্তরাষ্ট্রের উদ্যোগে আয়োজিত এ মেলা সবার জন্য উন্মুক্ত। লাগবে না কোনো প্রবেশমূল্য। মেলা প্রতি দিন বেলা ১১টায় শুরু হয়ে চলবে রাত ১০টা পর্যন্ত।
বঙ্গবন্ধু বইমেলার উদ্বোধন হবে ২০ সেপ্টেম্বর বিকেল ৫টায়। ডাইভার্সিটি প্লাজায় মেলাটি উদ্বোধন করবেন কথাশিল্পী আনিসুল হক। তিন দিনের এ বইমেলায় বঙ্গবন্ধু বিষয়ক বই-ই শুধু নয়, একাত্তরের মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলাদেশের ইতিহাসসহ অনেক ধরনের দুর্লভ বই। ২১ সেপ্টেম্বর শনিবার থাকবে কবিতা পাঠ, সেমিনার, আবৃত্তি, যুদ্ধের গল্পবলা, মুক্তিযুদ্ধের গানসহ আরও অনেক পরিবেশনা। একই দিন বিকেল ৩টায় ‘বঙ্গবন্ধুর স্বাধীনতা চিন্তা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে আলোচক হিসেবে থাকবেন ডা. জিয়াউদ্দিন আহমেদ, বেলাল বেগ, বেদারুল ইসলাম ও নিনি ওয়াহেদ। সঞ্চালনা করবেন ফকির ইলিয়াস।
মেলার শেষ দিন ২২ সেপ্টেম্বর থাকছে শিশু-কিশোরদের জন্য বিশেষ অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতা। সঙ্গে থাকছে ছোট সোনামনিদের জন্য পুরস্কার। পাশাপাশি নিউইয়র্কের শিশু সংগঠকদের পরিবেশনায় উপস্থাপন করা হবে দেশাত্মবোধক নানা আলেখ্য।