আহলে সুন্নাত ওয়াল জামাত নিউইয়র্কের শাহাদাতে কারবালা মাহফিল

শাহাদাতে কারবালা মাহফিলে বক্তা ও অতিথিরা
শাহাদাতে কারবালা মাহফিলে বক্তা ও অতিথিরা

আহলে সুন্নাত ওয়াল জামাত নিউইয়র্ক শাখার উদ্যোগে পবিত্র শানে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২০ সেপ্টেম্বর নিউইয়র্কে জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে ১০ই মহররম উপলক্ষে এই আয়োজন করা হয়। বাদ মাগরিব পবিত্র কোরআন তিলাওয়াত ও পবিত্র না’ত পাঠের মাধ্যমে মাহফিল শুরু হয়।

এতে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামাত নিউইয়র্ক শাখার সভাপতি শেখ আবদুর রহীম মাহমুদ, তকরীর করেন ইসলামি চিন্তাবিদ মুফতি আল্লামা আনসারুল করীম আজহারী। মাহফিলে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামাত নিউইয়র্ক শাখার সিনিয়র সহসভাপতি সৈয়দ হেলাল মাহমুদ, মহাসচিব হাফেজ মাওলানা ওয়াসিম সিদ্দিকী, মাওলানা ইকরামুল হক তফাদার, মুহাম্মদ নাদের, আখতার হোসেন, মনিরুল ইসলাম মোমেন, মীর মশিউর রহমান, আবু তালেব চান্দু, কাজী নয়ন, ওমর ফারুক, কাজী সাইদুর রহমান, নজরুল ইসলাম, মোতাসিম বিল্লাহ দুলাল, মাহফুজুল বারী প্রমুখ।

বক্তারা বলেন, শাহাদাতে কারবালার মর্ম ও শিক্ষা যথাযথভাবে উপলব্ধি ও পালন করা ৬১ হিজরির পরবর্তী ইমানদারের ইমান-দ্বীন-স্বাধীনতা-সমৃদ্ধি ও মুক্তির উৎস-প্রেরণা।

মাহফিলে আলেমেরা সবাইকে শাহাদাতে কারবালার শিক্ষায় দ্বীনের প্রকৃত তালিম, তাবলিগ ও দা’ওয়ার প্রয়াসে আহলে সুন্নাতের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সালাতু সালাম তথা দরুদ-ক্বিয়াম ও ফাতেহা পাঠ শেষে বিশ্ব মানবতার মুক্তি-স্বাধীনতা-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে শানে শাহাদাতে কারবালা মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।