কুমিল্লা সোসাইটির নতুন সভাপতি আলী আহমেদ, সম্পাদক খালেদুর রহমান

ডা. আলী আহমেদ
ডা. আলী আহমেদ

নিউইয়র্ক নগরের জ্যাকসন হাইটসের একটি রেস্তোরাঁর পার্টি হলে ১ অক্টোবর কুমিল্লা সোসাইটি অব ইউএসএর সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে ডা. আলী আহমেদকে সভাপতি ও আ স ম খালেদুর রহমানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

সংগঠনের কার্যকরী পরিষদের সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ১ অক্টোবর সাধারণ সভার আয়োজন করা হয়।

ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ মোমেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন খবির উদ্দিন ভূঁইয়া, কাজী আবদুর রশিদ, ডা. আলী আহমেদ, গাজী তোফায়েল, আ. লতিফ সরকার, আমিনুল ইসলাম, মো. আবুল হোসেন, মফিজুল ইসলাম ভূঁইয়া, মোফাজ্জল হোসেন, মো. মুনিরুল আলম, নাজমুল হাসান, মামুন হোসেন, শওকত পাটোয়ারী, আবদুল্লাহ রেজা প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন ফারুক আহমেদ, একরামুল হক, আবদুস সাত্তার, হাসান কবির, মাইনউদ্দিন, আ. আলীম মিয়া, তাছলিমা পাটোয়ারী, আ স ম খালেদুর রহমান, মিজানুর রহমান, দীপক সাহা, রোমেল সরকার, সেলিম আহমেদ, মো. হাবিবউল্লাহ, মো. আ. কাইয়ুম, তাহমিনা চৌধুরী, মো. হাসান কাশেম, আলম হোসেন, সাইদুল ইসলাম, জাকির হোসেন, মাহবুবুর রহমান, এম এ মতিন, সাইফুল ইসলাম, মাসুদ আলম, ইন্দ্রজিৎ সাহা, সালাহউদ্দিন, প্রদীপ সাহা, নজরুল ইসলাম, কামাল হোসেন, জামাল উদ্দিন, হাবিবুর রহমান, মো. রাজনসহ কমিউনিটির ব্যক্তিরা।

সভায় বক্তারা কুমিল্লা সোসাইটিকে গতিশীল করতে শক্তিশালী কমিটি গঠন করার ওপর গুরুত্বারোপ করেন। এরই পরিপ্রেক্ষিতে সাধারণ সভার শেষ পর্যায়ে কার্যকরী কমিটির সভায় সর্বাধিক সদস্যের উপস্থিতিতে প্রধান নির্বাচন কমিশনার আ. লতিফ সরকার, নির্বাচন কমিশনার মো. আবুল হোসেন ও মোফাজ্জল হোসেন বিভিন্ন পদে প্রার্থীর নাম প্রস্তাব আহ্বান করেন। কার্যকরী কমিটির সর্বাধিক সদস্যের সুপারিশে সালাউদ্দিন চৌধুরী সভাপতি পদে ডা. আলী আহমেদের নাম প্রস্তাব করেন এবং খবির উদ্দিন ভূঁইয়া সমর্থন করেন।

আ স ম খালেদুর রহমান
আ স ম খালেদুর রহমান

সিনিয়র সহসভাপতি পদে মো. মুনিরুল আলমের নাম প্রস্তাব করেন সালাউদ্দিন চৌধুরী এবং সমর্থন করেন মফিজুল ইসলাম ভূঁইয়া। সাধারণ সম্পাদক পদে আ স ম খালেদুর রহমানের নাম প্রস্তাব করেন মোহাম্মদ মোমেন এবং সমর্থন করেন আবদুল আলীম। সহসাধারণ সম্পাদক পদে তাছলিমা পাটোয়ারীর নাম প্রস্তাব করেন সালাউদ্দিন চৌধুরী এবং সমর্থন করেন আ স ম খালেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক পদে সাইদুল ইসলামের নাম প্রস্তাব করেন মামুন হোসেন এবং সমর্থন করেন মো. মুনিরুল আলম।

এসব পদে বিকল্প প্রার্থী না থাকায় এবং উপস্থিত সদস্যদের স্বতঃস্ফূর্ত সমর্থনে নির্বাচন কমিশন সভাপতি পদে ডা. আলী আহমেদ, সিনিয়র সহসভাপতি পদে মো. মুনিরুল আলম, সাধারণ সম্পাদক পদে আ স ম খালেদুর রহমান, সহসাধারণ সম্পাদক পদে তাছলিমা পাটোয়ারী ও সাংগঠনিক সম্পাদক পদে সাইদুল ইসলামকে নির্বাচিত ঘোষণা করে।

সভায় জানানো হয়, পরবর্তী দুই সপ্তাহের মধ্যে সংবাদ সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। নির্বাচিত ব্যক্তিদের উপস্থিত সদস্যরা অভিনন্দন জানান। সভাপতি ও সাধারণ সম্পাদক তাঁদের নির্বাচিত করায় সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে সংগঠন পরিচালনায় সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।