নিউইয়র্কে চার গৃহহীনকে হত্যা

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক নগরীতে চারজন গৃহহীনকে হত্যা করা হয়েছে। আরেকজন গৃহহীনকে গুরুতর আহত করা হয়েছে।

গৃহহীন চারজনের লাশ চায়না টাউন এলাকা থেকে পুলিশ উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় তারা সন্দেহভাজন ঘাতককে আটক করেছে। তবে হত্যাকাণ্ডের কারণ জানাতে পারেনি পুলিশ।

গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে ম্যানহাটন দক্ষিণ গোয়েন্দা বিভাগের প্রধান মাইকেল বালদাসানো জানান, হামলার শিকার গৃহহীন ব্যক্তিরা ঘুমন্ত ছিলেন। ঘুমন্ত অবস্থাতেই তাঁদের হত্যা করা হয়।

এনওয়াইপিডি ম্যানহাটন সাউথের সহকারী প্রধান স্টিফেন জে হিউজেস জানান, আটক সন্দেহভাজন ঘাতকের নাম রড্রিগাজ সেন্তোস। ২৪ বছর বয়সী এই যুবক নিজেও গৃহহীন। অতীতে তাঁকে বহুবার বিভিন্ন অপরাধে গ্রেপ্তার করা হয়েছিল।

পুলিশ জানায়, গত শুক্রবার দিবাগত রাত সোয়া একটার দিকে পুলিশ একটি হামলার খবর পায়। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। বাউরি স্ট্রিটের কাছে ৬০ বছরের এক ব্যক্তিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে তারা। তাঁর শরীরে গুরুতর আঘাতের চিহ্ন ছিল। কাছেই অপর এক ব্যক্তিকে আহত আহত অবস্থায় পাওয়া যায়। তাঁকে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। মাত্র কয়েক ব্লকের মধ্যে আরও তিনজন গৃহহীনকে মৃত অবস্থায় পাওয়া যায়। সবাইকে ধাতব কিছু দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী লোকজন পুলিশকে জানান, তাঁরা একজন ব্যক্তিকে ধাতব পাইপ দিয়ে লোকজনের ওপর হামলা করতে দেখেছেন।

পুরো অঞ্চলে তল্লাশির পর পুলিশ এক ব্যক্তিকে খুঁজে পায়, যাঁর সঙ্গে প্রত্যক্ষদর্শীদের বর্ণনা মিলে যায়। তাঁকে গ্রেপ্তার করে হেফাজতে নিয়ে যায় পুলিশ। পাইপ হিসেবে বর্ণিত একটি ধাতব বস্তু পুলিশ উদ্ধার করেছে।

এই হত্যাকাণ্ডের কোনো কারণ জানাতে পারেনি পুলিশ। তবে তারা বলছে, জাতি, বয়স, বর্ণ বা কোনো বিদ্বেষ থেকে এই হত্যাকাণ্ড ঘটেনি।