দ্য অপটিমিস্টের দেড় লাখ ডলার তহবিল সংগ্রহ

দ্য অপটিমিস্টের বার্ষিক তহবিল সংগ্রহ অনুষ্ঠানে আয়োজক ও অতিথিরা
দ্য অপটিমিস্টের বার্ষিক তহবিল সংগ্রহ অনুষ্ঠানে আয়োজক ও অতিথিরা

দ্য অপটিমিস্টের বার্ষিক তহবিল সংগ্রহ অনুষ্ঠিত হয়েছে। ১৩ অক্টোবর নিউইয়র্কের একটি পার্টি হলে আয়োজিত এই অনুষ্ঠানে অংশ নেন দেশি বিদেশি অসংখ্য অতিথি। ছিলেন সফল ব্যবসায়ী থেকে শুরু করে তরুণ উদ্যোক্তা, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্টেট অ্যাসেম্বলিম্যান জন ল্যুসহ মূলধারার রাজনীতিকেরা। অতিথি ছিলেন জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা।

ফাতেমা শাহাব রুমা ও মিনহাজ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দ্য অপটিমিস্টের চেয়ারম্যান সালাম বি সারোয়ার, প্রেসিডেন্ট শাহেদ ইসলাম, ভাইস চেয়ারম্যান ফেরদৌস খন্দকার।

মোটিভেশন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য থেকে আসা সাবিরুল ইসলাম। অনুষ্ঠানে ১৫ মিনিটের একটি ভিডিওচিত্র দেখানো হয়। একটি ছবি নিলামে ওঠানো হলে সেটি পাঁচ হাজার ডলারে বিক্রি হয়।

চলতি বছরের তহবিল সংগ্রহ অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন ফেরদৌস খন্দকার। তিনি বলেন, গোটা আয়োজনটি সফল করার জন্য একজন ব্যক্তিগতভাবে স্পনসর করেছেন। আর তহবিল সংগ্রহের এই অনুষ্ঠান থেকে উঠেছে প্রায় দেড় লাখ ডলার। এসব অর্থ সুবিধাবঞ্চিত মানুষদের কল্যাণে ব্যয় করা হবে।

এ ছাড়া বাংলাদেশের বিভিন্ন জেলার শতাধিক সুবিধাবঞ্চিত শিশু-কিশোরের লেখাপড়া চালিয়ে নেওয়ার জন্য স্পনসর পাওয়া গেছে এই আয়োজন থেকে।