বাংলাদেশ সফরে যাচ্ছেন রাজ্যের ৫ সিনেটর

নিউইয়র্ক অঙ্গরাজ্য সিনেটের পাঁচজন সদস্য শুভেচ্ছা সফরে বাংলাদেশ যাচ্ছেন। ১৮ অক্টোবর তারা বাংলাদেশের উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করছেন। বাংলাদেশে তাঁরা এক সপ্তাহ অবস্থান করবেন।

নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটির বন্ধু হিসেবে পরিচিত স্টেট সিনেটর লুইস সেপুলভেদার নেতৃত্বে সফরকারী স্টেট সিনেটের সদস্যরা হলেন-জন ল্যু, জেমস স্কুফিস, লিরয় কমরি ও কেভিন এ পার্কার। প্রতিনিধি দলের সঙ্গে তাদের তিনজন স্টাফও থাকবেন।

নিউইয়র্ক তথা আমেরিকায় বসবাসরত বাংলাদেশিদের বন্ধু হিসেবে তারা প্রবাসীদের জন্মস্থান বাংলাদেশ দেখতে আগ্রহী। যার ফলে তারা এই সফরে যাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সফরকালে স্টেট সিনেটরগণ বাংলাদেশে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিথি হিসেবে জাতীয় সংসদ পরিদর্শন ও জাতীয় সংসদের স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়েও তাদের মতবিনিময় করার কথা রয়েছে। এ ছাড়া তারা ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ছাড়াও পর্যটন জেলা কক্সবাজার ও সিলেটসহ বিভিন্ন স্থান পরিদর্শন করবেন।

প্রতিনিধি দলটি আগামী ২৬ অক্টোবর নিউইয়র্কে ফিরে আসবেন বলে জানা গেছে। স্টেট সিনেটরগণ সফরকালে দ্বিপক্ষীয় সম্পর্কোন্নয়ন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। তাদের এ সফর বাংলাদেশ ও আমেরিকার মধ্যকার সুসম্পর্ককে আরও জোরদার করবে বলে মনে করা হচ্ছে।