ফজলে হাসান আবেদের আরোগ্য কামনায় মসজিদে দোয়া

স্যার ফজলে হাসান আবেদ
স্যার ফজলে হাসান আবেদ

ব্র্যাক বাংলাদেশের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের রোগমুক্তি ও শান্তি কামনায় যুক্তরাষ্ট্রের বাংলাদেশি অধ্যুষিত এলাকার মসজিদে দোয়া করা হয়েছে।

১৫ নভেম্বর নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভানিয়া, কানেকটিকাট, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, ফ্লোরিডা, জর্জিয়াসহ বাংলাদেশি অধ্যুষিত নগরীতে জুমার নামাজের পর স্যার ফজলে হাসান আবেদের জন্য দোয়া করা হয়।

ফিলাডেলফিয়া নগরী থেকে জিয়া উদ্দিন আহমেদ জানিয়েছেন, দল-মতনির্বিশেষে বাংলাদেশের গণমানুষের বন্ধু স্যার ফজলে হাসান আবেদ শারীরিকভাবে ভালো নেই। জীবনভর যে মানুষটি দিয়েই গেছেন, দেশে-বিদেশে বাংলাদেশের নাম উজ্জ্বল করেছেন, তাঁর জন্য মহান আল্লাহর কাছে শান্তি ও রোগমুক্তি কামনা করা ছাড়া আর কিছু করার নেই।

কানেকটিকাট থেকে যুক্তরাষ্ট্র জালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি মইনুল হক হেলাল জানান, মসজিদে মসজিদে স্যার ফজলে হাসান আবেদের জন্য দোয়া করা হয়েছে।

নিউইয়র্কে বসবাসরত প্রবীণ সাংবাদিক মাহবুবুর রহমান প্রথম আলোকে জানিয়েছেন, প্রবাসীরা স্যার ফজলে হাসান আবেদের শারীরিক অবস্থার উন্নতি কামনা করে দোয়া করেছেন।

বাংলাদেশের ব্র্যাক আজ সারা বিশ্বে পরিচিত। পৃথিবীর সবচেয়ে বড় ও সম্মানিত এনজিও। মহান মুক্তিযুদ্ধের পর যুদ্ধবিধ্বস্ত দেশের তৃণমূলের মানুষের সেবা করতে গিয়ে ব্র্যাক প্রতিষ্ঠা করেন ফজলে হাসান আবেদ।  মাত্র এক লাখ কর্মী নিয়ে শুধু বাংলাদেশেই নয়, পৃথিবীর ১১টি দেশে ১২০ মিলিয়ন মানুষকে বিভিন্ন সেবা দিয়ে চলেছে ব্র্যাক। বেসরকারি উন্নয়নে নিজেকে বিলিয়ে দেওয়া ফজলে হাসান আবেদ সমাজকর্মের জন্য স্যার উপাধি পাওয়া ছাড়াও বিশ্বের বহু সম্মানিত পুরস্কার পেয়ে বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গনে সম্মানিত করেছেন।

পারিবারিকভাবে জানা গেছে, তিনি জটিল রোগে ভুগছেন। তাঁর শারীরিক অবস্থা অনেকটাই খারাপ বলে জানানো হয়েছে।