বাংলাদেশি তরুণের আত্মহত্যা

আজমান হোসেন
আজমান হোসেন

নিউইয়র্কের ম্যানহাটনে আজমান হোসেন নামের এক বাংলাদেশি তরুণ আত্মহত্যা করেছেন। গত ৩০ জানুয়ারি রাতে তিনি গলায় ফাঁস দিয়ে নিজ কর্মস্থলে আত্মহত্যা করেন।
আজমানের বাড়ি বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ির দেউটি গ্রামে। আজমান তাঁর মামা দ্বীন মোহাম্মদের সঙ্গে ম্যানহাটনের ৩৫ ইস্ট ১০৬ স্ট্রিটের একটি অ্যাপার্টমেন্টে বাস করতেন। কাজ করতেন থার্ড অ্যাভিনিউয়ের একটি ফাস্ট ফুডের দোকানে।
ঘটনার দিন রাতে মামা দ্বীন মোহাম্মদের সঙ্গে আজমানের ভুল বোঝাবুঝি হয়। মামা তাঁকে বকাঝকা করেন। এতে অভিমান করে রাতে কাজে চলে যান আজমান। কাজের ফাঁকে বাংলাদেশে তাঁর প্রেমিকা সুমীর সঙ্গে কথা বলেন। কথা বলতে বলতেই তিনি গলায় ফাঁস দেন বৈর জানা যায়। আজমানের কর্মস্থল থেকে পুলিশে কল করা হলে তাঁর মরদেহ উদ্ধার করে ফার্স্ট অ্যাভিনিউর একটি মেডিকেল এক্সাম অফিসে নিয়ে যাওয়া হয়। ১ ফেব্রুয়ারি বৃহত্তর নোয়াখালী সোসাইটির সহযোগিতায় ৯৬ মসজিদে আজমান হোসেনের জানাজার নামাজ শেষে লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়াল কবরস্থানে দাফন করা হয়।
তবে আজমানের মৃত্যুর কারণ সম্পর্কে ভিন্ন তথ্যও মিলেছে। কেউ কেউ বলছেন প্রেমঘটিত কারণে প্রেমিকার সঙ্গে অভিমান করে আত্মহত্যা করেন এই তরুণ। সীমান্ত পথে তিনি আমেরিকা আসেন এবং তাঁর কোনো বৈধ কাগজপত্র না থাকায় দুশ্চিন্তায় ভুগছিলেন তিনি। আজমানের আরও দুই ভাইয়ের একজন ম্যানহাটনে এবং অন্যজন পেনসিলভানিয়ায় থাকেন।