বিনিয়োগে আগ্রহী মার্কিন কোম্পানি

বাংলাদেশের ই-কমার্স খাত দ্রুত বাড়ছে বলে মন্তব্য করেছেন আমেরিকাভিত্তিক ই-কমার্স ও আইটি কোম্পানির স্পেশালিস্ট ফারহান বখত। তিনি বলেছেন, এই খাতের প্রবৃদ্ধি প্রায় শতভাগ। তবে মূল জনগোষ্ঠীর বড় একটি অংশ এখনো ই-কমার্সের বাইরে থাকায় এই খাত থেকে প্রবৃদ্ধি সম্ভাবনার সুফল এখনো পাওয়া যাচ্ছে না। 

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। ১৮ ফেব্রুয়ারি সিলেট চেম্বার ভবনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব, সহসভাপতি তাহমিন আহমেদ, ঢাকাই ডট কম ডট বিডি ও স্পাইডার ইনোভেশন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মোহাম্মদ আমিনুল ইসলাম, স্পাইডার ইনোভেশনের অফিস কো-অর্ডিনেটর শাওন চৌধুরী ও সিলেট চেম্বারের সচিব গোলাম ফারুক বক্তব্য দেন।
ফারহান বখত ‘ঢাকাই ডট কম ডট বিডি’ ও ‘স্পাইডার ইনোভেশন’-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা পদে আছেন। মতবিনিময়ে তিনি বলেছেন, সম্ভাবনাময় ই-কমার্স ও আইটি খাত আরও এগিয়ে নিতে ঢাকাই ডট কম ডট বিডি ও স্পাইডার ইনোভেশন বাংলাদেশের সিলেট থেকে ব্যবসা কার্যক্রম শুরু করতে চায়।
সিলেটে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করায় সিলেট চেম্বার সভাপতি তাঁদের অভিনন্দন জানান। তিনি বলেন, সিলেটে বিদেশি বিনিয়োগে ব্যবসাবান্ধব পরিবেশ বিরাজ করছে। আমরা সিলেট চেম্বারের পক্ষ থেকে বিদেশি বিনিয়োগে নানা রকম উৎসাহ প্রদান করে থাকি। এ ক্ষেত্রেও সিলেট চেম্বারের সর্বাত্মক সহায়তা থাকবে।