জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ২০ বছর পূর্তি

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ২০ বছর পূর্তি অনুষ্ঠানে সংগঠনটির সদস্য ও অতিথিরা
জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ২০ বছর পূর্তি অনুষ্ঠানে সংগঠনটির সদস্য ও অতিথিরা

নিউইয়র্কে বাংলাদেশিদের অন্যতম সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ২০ বছর পূর্তি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে নতুন কার্যকরী কমিটির অভিষেক ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্থানীয় সময় ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় জ্যামাইকার পিএস-১৩২ মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে আমেরিকার মূলধারার নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিন পর্বে ভাগ করা অনুষ্ঠানে প্রথম পর্বে ছিল শুভেচ্ছা বক্তব্য, নতুন কমিটির অভিষেক ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।
অনুষ্ঠানের সদস্যসচিব রিজু মোহাম্মদের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন—কংগ্রেসওমেন গ্রেস মেং, নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু, বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, নবনির্বাচিত সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, বিদায়ী সভাপতি শেখ হায়দার আলী, নবনির্বাচিত সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তফা আল-আমিন, প্রধান সমন্বয়কারী এ এফ এম মিসবাহউজ্জামান প্রমুখ।
বক্তারা আমেরিকার মূলধারায় বাংলাদেশিদের জনপ্রতিনিধি নির্বাচনে নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধ থাকার ওপর গুরুত্বারোপ করেন।
বক্তারা বলেন, ২০ বছর ধরে জ্যামাইকায় বাংলাদেশি কমিউনিটি বিনির্মাণে নিরলসভাবে কাজ করছে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি। সংগঠনটির এই অগ্রণী ভূমিকা ভবিষ্যতে বাংলাদেশি কমিউনিটিকে মূলধারায় আরও সুদৃঢ় করবে।
শেষ পর্বে ছিল সাংস্কৃতিক পরিবেশনা। শামসুন নাহার নিম্মির সঞ্চালনায় এ পর্বে নৃত্য পরিবেশ করে প্রিয়া ড্যান্স একাডেমির শিল্পীরা।
সংগীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব, রোকসানা মির্জা, লেমন চৌধুরী, সোনিয়া সুইটি ও মোস্তফা অনিক রাজ প্রমুখ। এর আগে অনুষ্ঠানে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করে নিউইয়র্কের শ্রীচিন্ময় সেন্টার।
২০ বছর পূর্তি ও অভিষেক উপলক্ষে ‘হৃদয়ে বাংলা’ নামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়।