করোনা-আক্রান্তের আত্মহত্যার চেষ্টা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চারদিকে এখন প্রাণঘাতী করোনাভাইরাসের আতঙ্ক। বিশ্বজুড়ে উদ্বেগ সৃষ্টি করা এই ভাইরাসের হাতে মৃত্যু হচ্ছে হাজারো মানুষের। এ পরিস্থিতিতে হতাশার কারণে ব্রঙ্কসে করোনায় আক্রান্ত ৫৫ বছর বয়সী এক ব্যক্তি আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন। গত ৩১ মার্চ রাতে ব্রঙ্কসে করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তি পুলিশের গুলিতে আত্মহত্যার চেষ্টা চালান।

নিউইয়র্ক পুলিশ বিভাগের (এনওয়াইপিডি) দেওয়া তথ্যমতে, ওই ব্যক্তি জরুরি নম্বর ৯১১-এ ফোন দিয়েছিলেন। ঘটনাস্থলে পুলিশ গেলে তিনি ছুরি ও পিস্তল নিয়ে পুলিশের দিকে এগিয়ে যান। পরে পুলিশ তাঁকে আত্মসমর্পণ করতে অনুরোধ করে। কিন্তু পুলিশের অনুরোধ না শুনে তিনি পুলিশের দিকে দ্রুত এগিয়ে গেলে পুলিশ গুলি চালায়। এতে ওই ব্যক্তির শরীরে দুটি গুলি বিদ্ধ হয়। তাঁকে গ্রেপ্তার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

হাসপাতালে ওই ব্যক্তি বলেন, সম্প্রতি তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ কারণে তিনি পুলিশের গুলিতে আত্মহত্যা করতে চেয়েছেন।

এনওয়াইপিডি বিভাগের চিফ টেরেন্স মোহনাহন বলেন, ‘গত ৩০ মার্চ ওই ব্যক্তির কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তাঁর ওজন বেশি, ডায়াবেটিস আছে। এই হতাশায় তিনি মরে যেতে চেয়েছিলেন। এ কারণে তিনি চেয়েছিলেন পুলিশ যেন তাঁকে গুলি করে হত্যা করে।’

করোনায় আক্রান্ত হয়ে আমেরিকায় এখন পর্যন্ত ৫ হাজার ২০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নিউইয়র্কে মৃত্যু হয়েছে ২ হাজার ২১৯ জনের।