করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে ঈদ শুভেচ্ছা নিয়ে ড্রামা সার্কেল

করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ঈদের বাজার ঘরে ঘরে পৌঁছে দেয় ড্রামা সার্কেল
করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ঈদের বাজার ঘরে ঘরে পৌঁছে দেয় ড্রামা সার্কেল

করোনা মহামারিতে তছনছ হয়ে যাওয়া বাস্তবতায় ক্ষতিগ্রস্ত হয়েছে বহু মানুষ। এমন পরিস্থিতিতে যারা মুখ ফুটে সাহায্য চাইতে পারেন না, তেমনি বেশ কিছু পরিবারের মধ্যে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেছে ড্রামা সার্কেল নিউইয়র্ক।
ড্রামা সার্কেল নিউইয়র্কের প্রতিষ্ঠাতা সভাপতি নার্গিস আহমেদ প্রথম আলোকে বলেন, নাটকের সংগঠন হলেও সব সময়ই সমাজের দুর্দিনে সাধ্যমতো করার চেষ্টা করে ড্রামা সার্কেল। বরাবরের মতোই এবারও সেই চেষ্টাই করছে ড্রামা সার্কেল।
নার্গিস আহমেদ আরও বলেন, ‘ভার্চ্যুয়াল যোগাযোগটাকেই এখন আমাদের স্বাভাবিক জীবনের অংশ হিসেবে মেনে নিতে হবে। কারণ, উদ্বেগ-উৎকণ্ঠা, ভয়, আতঙ্ক, দমবন্ধ অসহায় জীবন মানুষকে সহসাই মুক্তি দেবে—এমন কোনো আলামত বা নজির দৃশ্যমান নয়। আর এসব পরিস্থিতি বিবেচনায় রেখেই ড্রামা সার্কেলের সবাই আরও কিছু বন্ধুদের নিয়ে, ফোন এবং ল্যাপটপের সামনে বসে যে যার বাসায় থেকে ভার্চ্যুয়ালি একযোগে ইফতার করেছি ২২ মে ২০২০। ইফতারের আগে দোয়া মাহফিলের আয়োজনও ছিল। এতে করোনা-আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন, তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।’

ড্রামা সার্কেলের সভাপতি আবির আলমগীর বলেন, নিউইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা কিছু অসহায় পরিবার এবং করোনা মহামারির কারণে ভুক্তভোগী বেশ কিছু পরিবারকে ঈদের শুভেচ্ছা হিসেবে ১৮টি প্রয়োজনীয় গ্রোসারি সামগ্রীর বক্স বানিয়ে ঈদের আগেই ঘরে ঘরে পৌঁছে দিয়েছে ড্রামা সার্কেল। গ্রোসারি আইটেমগুলোর মধ্যে উল্লেখযোগ্য পোলাও চাল, ঘি, সেমাই, দুধ, চিনি, ডিম, তেল ইত্যাদি। তিনি আরও যোগ করেন, নিউইয়র্ক ছাড়াও করোনাকালে বাংলাদেশের জন্যও সহযোগিতার হাত বাড়িয়েছে ড্রামা সার্কেল। কাজ হারিয়ে অসহায় অবস্থায় দিন যাপন করা রংপুর জেলার পীরগাছা উপজেলায় ছাওলা ইউনিয়নের এক শ পরিবারের মধ্যে ঈদের বাজারসহ প্রায় এক মাসের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে ড্রামা সার্কেল।
সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য জহির মাহমুদ বলেন, এই কাজটি করতে ড্রামা সার্কেল সামাজিক যোগাযোগমাধ্যম কিংবা অন্য কোনো মাধ্যম বা কারও কাছে কোনো অর্থের জন্য হাত পাতেনি। সংগঠনের প্রতিটি সদস্য নিজেরাই অর্থ দিয়ে তহবিল গঠন করে এই কাজটি করেছে। সংগঠনের সভাপতিসহ সব সদস্যের আন্তরিক অংশগ্রহণে সমাজসেবামূলক কাজগুলো করা হয়।