দলীয় প্রেসিডেন্ট প্রার্থীর মনোনয়ন ফ্লোরিডায় গ্রহণ করবেন ট্রাম্প

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: রয়টার্স
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: রয়টার্স

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থীর মনোনয়ন ফ্লোরিডায় গ্রহণ করবেন ডোনাল্ড ট্রাম্প। আজ শুক্রবার বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের দলীয় মনোনয়ন গ্রহণের অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। কিন্তু করোনার বিধিনিষেধ নিয়ে অঙ্গরাজ্যের ডেমোক্র্যাট গভর্নরের সঙ্গে বিরোধের পর অনুষ্ঠানের নতুন স্থান ফ্লোরিডা নির্ধারণ করা হলো। এই অঙ্গরাজ্যের গভর্নর রিপাবলিকান।

আয়োজকেরা গতকাল বৃহস্পতিবার ঘোষণা দেন, প্রেসিডেন্ট ট্রাম্পের দলীয় মনোনয়ন গ্রহণের অনুষ্ঠানটি ফ্লোরিডায় হবে। সেখানেই তিনি মনোনয়ন গ্রহণ করবেন।

রিপাবলিকান পার্টির চেয়ারওম্যান রোনা ম্যাকডানিয়েল বলেন, নির্বাচনের বছরে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনের সবচেয়ে দৃশ্যমান অংশ ফ্লোরিডার জ্যাকসনভিলে শহরে হবে।

রিপাবলিকান পার্টির চেয়ারওম্যান বলেন, নিজের অঙ্গরাজ্য হিসেবে ফ্লোরিডার জন্য প্রেসিডেন্ট ট্রাম্পের হৃদয়ে বিশেষ স্থান রয়েছে। শুধু তা-ই নয়, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তাঁর জয়ের জন্য এই অঙ্গরাজ্য খুবই গুরুত্বপূর্ণ।

ফ্লোরিডায় জ্যাকসনভিলে ট্রাম্পের দলীয় মনোনয়ন গ্রহণের অনুষ্ঠানটি করতে পেরে অত্যন্ত উৎফুল্লও বলে জানান রোনা ম্যাকডানিয়েল।

তবে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনের অফিশিয়াল কার্যক্রম নর্থ ক্যারোলাইনার শার্লটেই থাকছে।