মিশিগানে দুই বাংলাদেশির নির্বাচনী প্রচার শুরু

মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রাম্যাক শহরের গেটস অফ কলম্বাসে ২৮ জুন সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে মোহাম্মদ কামরুল হাসান এবং শাহাব আহমেদের নির্বাচনী প্রচারণা। হ্যামট্রাম্যাক শহরের বর্তমান কাউন্সিল মেম্বার কামরুল হাসান ওয়েইন কাউন্টি কমিশনার হিসেবে নির্বাচন করতে যাচ্ছেন। এ ছাড়া শাহাব আহমেদ স্টেট ডিসট্রিক্ট–৪–এর রিপ্রেজেনটেটিভ হিসেবে নির্বাচন করতে যাচ্ছেন।

মোহাম্মাদ আজিজ সুমনের পরিচালনায় কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে বাঙালি কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক দল, সাংস্কৃতিক সংগঠন, যুব সংগঠন, ছাত্র সংগঠন, ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, সদস্য, সিটি কাউন্সিলের কাউন্সিলর, মুরুব্বি, সাংবাদিকসহ সকল পেশা, শ্রেণির মানুষ উপস্থিত ছিলেন। উপস্থিত ব্যক্তিদের মধ্যে ছিলেন নাঈম চৌধুরী, আকিকুল হক, বকুল তালুকদার, খাজা শাহাব আহমদ, মোহিত মাহমুদ, এনাম মিয়া, আবু মুসা, সৈয়দ ইকবাল চৌধুরী, মনজুরুল করিম, আবদুস শকুর খান, নাজেল হুদা, নাজমুল হাসান, শহিদুর চৌধুরী, মাসুদ খানসহ বাংলাদেশি কমিউনিটির দল–মত নির্বিশেষে সব রাজনৈতিক দলের নেতা, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। এ ছাড়া বিভিন্ন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

মিশিগানে আগামী ৪ আগস্ট ডেমোক্রেটিক পার্টির প্রাইমারি নির্বাচন হচ্ছে। ২০০৩ সালে শাহাব হ্যামট্রাম্যাক সিটির কাউন্সিলম্যান নির্বাচিত হন এবং দীর্ঘ ৮ বছর কাউন্সিলম্যান হিসেবে কাজ করেন। তিনি আমেরিকার প্রথম বাংলাদেশি যিনি সিটি কাউন্সিলম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিনি একজন বিশিষ্ট ব্যবসায়ী এবং কমিউনিটি নেতা ও সমাজকর্মী।

অন্যজন মোহাম্মদ হাসান তিনবারের নির্বাচিত হ্যামট্রাম্যাক সিটির কাউন্সিলম্যান। শাহাব আহমেদ ও মোহাম্মদ হাসান সবার সঙ্গে পরিচিত হন এবং আসন্ন ভোটে তাদের ভোট দেওয়ার অনুরোধ করেন। অনুষ্ঠানে স্থানীয় নেতা ও মুরব্বিরা আসন্ন নির্বাচনে কী করা দরকার, সে ব্যাপারে পরামর্শ দেন এবং সবাইকে আসন্ন নির্বাচনে দুই প্রার্থীকে ভোট দেওয়ার আবেদন জানান। অনুষ্ঠান শেষে উপস্থিত সবাইকে নৈশভোজে আপ্যায়িত করা হয়।