ট্রাম্পকে সমর্থন জানাল মিশিগান পুলিশ অ্যাসোসিয়েশন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: রয়টার্স
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: রয়টার্স

আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যের পুলিশ এসোসিয়েশন আগামী নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন জানিয়েছে। বিতর্ক শেষে ২৩ জুলাই এই সমর্থনের কথা জানিয়েছেন অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জেমস টিগনানেলি।

এক বিবৃতিতে জেমস টিগনানেলি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প কখনো দেশে-বিদেশে পুলিশ বাহিনীকে স্বীকৃতি দিতে কার্পণ্য করেননি। তিনি পুলিশকে সমর্থন করে বলেন, আগের প্রশাসন যথাযথ প্রক্রিয়া ছাড়াই পুলিশ বাহিনীকে দোষারোপ করেছে। আর নাগরিক সমাজের একটা অংশ তো পুলিশকে সমর্থনই করছে না। তাই আমাদের প্রকৃত নেতৃত্ব দরকার।

এ বিষয়ে ট্রাম্পের নির্বাচনী প্রচারণার মুখপাত্র টিম মুর্টাফ বলেন, সাবেক ভাইস প্রেসিডেন্ট ও ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন পুলিশের তহবিল সংকোচনের আন্দোলনকে বেগবান করছেন।

যদিও গত ১০ জুন সাক্ষাৎকারে বাইডেন বলেছেন, তিনি পুলিশ বাহিনীতে সংস্কার চান, কিন্তু তহবিল সংকোচন চান না। বরং ভালো সংস্কার চাইলে অর্থের প্রয়োজন।

মিশিগানে পুলিশ কর্মকর্তাদের এই অ্যাসোসিয়েশন রাজনৈতিকভাবে খুব গুরুত্বপূর্ণ। অ্যাসোসিয়েশন মনে করে, ট্রাম্প ক্ষমতায় থাকলে পুলিশ বাহিনীতে সামরিক সরঞ্জাম পাওয়া যাবে। ২০১৬ সালেও এই অ্যাসোসিয়েশন ট্রাম্পকে সমর্থন জানিয়েছিল।