মিশিগানে করোনায় সংক্রমিতের সংখ্যা ৮০ হাজার ছাড়াল

করোনাভাইরাস প্রতিরোধে ৩১ জুলাই থেকে মিশিগানে বারের ভেতরের পরিষেবা বন্ধ থাকবে বলে জানিয়েছেন গভর্নর গ্রিচেন হুইটমার। ছবি: রয়টার্স
করোনাভাইরাস প্রতিরোধে ৩১ জুলাই থেকে মিশিগানে বারের ভেতরের পরিষেবা বন্ধ থাকবে বলে জানিয়েছেন গভর্নর গ্রিচেন হুইটমার। ছবি: রয়টার্স

আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যে করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়ে গেছে। রাজ্যে করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৯৯৬ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তবে এই হিসেবে কিছু পুরোনো রোগীও আছে। বাণিজ্যিক ল্যাবে টেস্টের ফল দিতে দেরি হওয়ায় এ সংখ্যা বেড়েছে বলে জানা গেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে দুজনের।

মিশিগান স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ সূত্রে জানা গেছে, মিশিগানে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে ৬ হাজার ১৭২ জনের মৃত্যু হয়েছে। আর করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ৮০ হাজার ১৭২ জনের। গত কয়েক সপ্তাহে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। রাজ্যের তথ্য অনুসারে, গত সাত দিনে গড়ে প্রতিদিন ৭০৩ জন করোনায় সংক্রমিত হয়েছেন। গত সপ্তাহে ৩ হাজার ৭৯৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে, মৃত্যু হয়েছে ৪৮ জনের।

এদিকে মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার ২৯ জুলাই এক নির্বাহী আদেশে ঘরের ভেতরে সমাবেশ ১০ জনের মধ্যে সীমিত রাখতে এবং রাজ্যজুড়ে বারের ভেতরের পরিষেবা বন্ধ থাকবে বলে জানিয়েছেন। ৩১ জুলাই থেকে এ আইন কার্যকর হবে।

এ ছাড়া গভর্নর ডেট্রয়েটের তিনটি ক্যাসিনো আগামী ৫ আগস্ট খোলার অনুমতি দিয়েছেন। তবে বেশ কিছু শর্ত রয়েছে। এর মধ্যে রয়েছে ক্যাসিনোগুলো তাদের ধারণক্ষমতার ১৫ শতাংশ মানুষ ভেতরে প্রবেশ করাতে পারবে।