বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের নতুন কমিটি

বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের নতুন কমিটির সদস্যরা
বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের নতুন কমিটির সদস্যরা

ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকার বাংলাদেশি ব্যবসায়ীদের সংগঠন বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠিত হয়েছে। স্থানীয় একটি পার্টি হলে ৮ আগস্ট অনুষ্ঠিত সাধারণ সভায় সংগঠনের কার্যকরী ও উপদেষ্টা কমিটি গঠন করা হয়।
নতুন কার্যকরী কমিটির সদস্যরা হলেন—সভাপতি আবদুল ওয়াহিদ চৌধুরী, সহসভাপতি বখতিয়ার রহমান, মো. খলিলুর রহমান ও বিলাল ইসলাম, সাধারণ সম্পাদক সাইদুর রহমান, কোষাধ্যক্ষ সৈয়দ সরাফিন মোর্শেদ, সহসাধারণ সম্পাদক সুমন চৌধুরী, সহ কোষাধ্যক্ষ আমিন উদ্দিন, দপ্তর সম্পাদক এম বি হোসেন তুষার, কার্যকরী সদস্য কামরুজ্জামান ও বেলাল হোসেন।
উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন—সৈয়দ আল ওয়াহিদ নাজিম, কাওসারুজ্জামান, আবদুস সবুর, আলমাস আলী, জিল্লুল হক, রিসপা ইসলাম ও মোহাম্মদ হক।
এর আগে সৈয়দ আল ওয়াহিদ, আবদুস সবুর, বখতিয়ার রহমান, আলমাস আলী, কাওসারুজ্জামান, আবদুল ওয়াহিদ চৌধুরী ও জিল্লুল হকের সমন্বয়ে সংশোধন ও সিলেকশন কমিটি গঠন করেন বাংলাবাজারের ব্যবসায়ীরা। এ কমিটি গঠনতন্ত্র সংশোধনসহ উল্লেখিত কমিটি মনোনীত করেন। স্টার্লিং-বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের নাম পরিবর্তন করে বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশন করা হয়।
ব্রঙ্কসে স্টার্লিংয়ের ব্যবসায়ীদের নিয়ে ২০১১ সালে স্টার্লিং-বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক ছিলেন কাওসারুজ্জামান।
বিদায়ী কমিটির সভাপতি গিয়াস উদ্দিনের গত ১০ এপ্রিল মৃত্যু হয়। এ কারণে নতুন কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়।