ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদের সভাপতি সবুর

মুসল্লিদের সামনে নবনির্বাচিত সভাপতি আবদুস সবুরকে পরিচয় করিয়ে দেওয়া হচ্ছে
মুসল্লিদের সামনে নবনির্বাচিত সভাপতি আবদুস সবুরকে পরিচয় করিয়ে দেওয়া হচ্ছে

নিউইয়র্কে বাঙালি অধ্যুষিত ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদের কার্যকরী কমিটির নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন আবদুস সবুর। মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি গিয়াস উদ্দিনের মৃত্যু হওয়ায় পদটি শূন্য হয়। নবনির্বাচিত সভাপতি আবদুস সবুর মসজিদ তহবিল সংগ্রহ কমিটির চেয়ারম্যান ছিলেন।
৭ আগস্ট জুমার নামাজের আগে বাংলাবাজার জামে মসজিদের ভারপ্রাপ্ত সভাপতি ইলিয়াস আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. লালন আহমেদের পরিচালনায় কার্যকরী কমিটির সভায় নতুন সভাপতি হিসেবে আবদুস সবুরকে নির্বাচিত করা হয়। মসজিদের দোতলায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন কমিটির সহসভাপতি মো. এমদাদ, সহসাধারণ সম্পাদক মোতাসিম বিল্লাহ হোসেন, কোষাধ্যক্ষ ইকবাল হোসেন, সহ কোষাধ্যক্ষ মোহাম্মদ আবু সাঈদ, কার্যকরী সদস্য মো. আহসান রাসুল, ওয়ালিউর রহমান, মিজানুর রহমান, মোহাম্মদ শাহজাহান, শামিম উদ্দিন ও সোহেল চৌধুরী।
সাধারণ সম্পাদক মো. লালন আহমেদ বলেন, সভায় কার্যকরী কমিটির সর্বসম্মতিক্রমে আবদুস সবুরকে সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়েছে।
কার্যকরী কমিটির সভা শেষে নবনির্বাচিত সভাপতির শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। প্রথমে কার্যকরী সদস্য হিসেবে আবদুস সবুরকে শপথ পাঠ করান মসজিদের প্রধান উপদেষ্টা আবদুস সবুর। পরে নির্বাচিত সভাপতি হিসেবে শপথ বাক্য পাঠ করান মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। এ সময় কার্যকরী ও উপদেষ্টা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
শপথ গ্রহণ শেষে মসজিদের ইমাম মাওলানা আবুল কাশেম এয়াহইয়া দোয়া-মোনাজাত পরিচালনা করেন। দোয়া-মোনাজাতে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি গিয়াস উদ্দিনসহ করোনায় নিহতদের আত্মার মাগফিরাত ও বিশ্ব মানবতার শান্তি কামনা করা হয়। এ সময় নতুন সভাপতি আবদুস সবুর সুষ্ঠুভাবে মসজিদ পরিচালনার জন্য সবার দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করেন।
পরে জুমার নামাজের আগে সমবেত মুসল্লিদের উপস্থিতিতে মসজিদের সাধারণ সম্পাদক মো. লালন আহমেদের পরিচালনায় বিদায়ী ভারপ্রাপ্ত সভাপতি ইলিয়াস আলী নবনির্বাচিত সভাপতি আবদুস সবুরকে পরিচয় করিয়ে দেন। এ সময় নবনির্বাচিত সভাপতি আবদুস সবুর সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সবার সহযোগিতায় ক্রমবর্ধমান মুসল্লিদের নামাজ আদায়ের সুবিধার্থে মসজিদ বহুতল ভবনে পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি প্রতিষ্ঠাতা সভাপতি গিয়াস উদ্দিনের অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য মসজিদে আর্থিক সহযোগিতা করতে সবার কাছে বিনীত অনুরোধ জানান।