মায়ের ভাগ

অবশেষে মেম্বার বললেন, ‘আমাদের বিচার শেষ, স্বর্ণলতা ছয় মাস বীরেনের কাছে থাকবে, বাকিটা ছয় মাস থাকবে নরেনের কাছে। স্বর্ণলতার যাবতীয় চিকিৎসার খরচও বহন করতে হবে যখন যার কাছে থাকবে, তখন তাকে। আরো বলে রাখি, যাতে ভবিষ্যতে আর ঝামেলা না হয়, যার ঘরে থাকা অবস্থায় মৃত্যু হবে, তাকেই সৎকারের সব খরচ বহন করতে হবে। অন্যজন দিতে চাইলে দিতে পারবে।’

বীরেন ও নরেন দুজনই খুশি। তাদের মায়ের সুষম বণ্টনে সন্তুষ্ট। স্বর্ণলতার বিবাহিত কন্যাটিও খুশি।
নিজের ওপর একটা চাপ গেল। স্বর্ণলতা স্বামীহারা হয়েছে যখন তার ছোট ছেলের বয়স চার বছর। তারপর তিন সন্তানকে বড় করতে তাকে কম কষ্ট করতে হয়নি।
শুধু আজ প্রথম স্বর্ণলতার মুখে চিন্তার ছাপ…

[নিয়ম:
১০০ শব্দের গল্প লিখুন প্রথম আলোর সাহিত্য অনলাইন ম্যাগাজিন অন্য আলো ডটকমের জন্য। নিজের ফেসবুকের টাইমলাইনে পাবলিক করে প্রকাশ করুন। #শশব্দগল্প #ছোট্টগল্প #অন্যআলো দিতে পারেন। এই তিনটা হ্যাশট‌্যাগের যেকোনো একটা থাকলে আমরা ধরে নেব এটা আপনারা অন্য আলোডট কমে প্রকাশ করতে দিতে রাজি আছেন। আপনি গল্প লিখে ফেসবুকের সাত বন্ধুকে চ্যালেঞ্জ জানাবেন। তাঁদের ট্যাগ করবেন। যাঁদের ট্যাগ করবেন, তাঁরা আবার শত শব্দের একটা গল্প নিজেদের টাইমলাইনে পোস্ট করবেন। আর নিয়মকানুনগুলো গল্পের নিচে কপি পেস্ট করে দেবেন। পেশাদার লেখক হতে হবে, এমন নয়। বরং নতুন প্রতিভা, নতুন লেখক লেখা শুরু করুক...।

কেউ সরাসরিও লেখা পাঠাতে পারেন:
[email protected]
[email protected] ]