দ্বিতীয় সাক্ষাৎ : ইউনুস আহমেদ

তিন দিন হলো ঘরে খাবার নেই। ঝুপড়িতে ঝিম মেরে বসে আছে রহমত। ভাড়ায় রিকশা টেনে দিন চলে। এখন লকডাউন। নিষেধ অমান্য করে চালাতে গেলে টায়ার ফাটিয়ে দেয়। মালিকের রিকশা। জরিমানা গুনবে কে? তার চেয়ে হাতপা গুটিয়ে ঘরে থাকাই ভালো। কিন্তু খিদেয় যে পেট চোঁ চোঁ করছে। ঘরে মাসুম বাচ্চা। কী করবে রহমত এখন?

রাত বারোটা । দরজায় শব্দ। খেঁকিয়ে ওঠল রহমত, কে?
ভাই, একটু বাইরে আসুন—মোলায়েম গলায় কেউ ডাকল। বিরক্ত রহমত এক ঝটকায় দরজা খুলে ফেলল। মুখে মাস্ক লাগানো এক লোক। দুহাতেই ব্যাগ। চাল-ডালসহ আরও কত কী! মনে পড়ল, একদিন ভাড়া পাঁচ টাকা বেশি চাইতেই এই লোকটি ওকে কষে এক চড় মেরেছিল। তখন সে চীৎকার করে বলেছিল, আপনের মুখটা য্যান এই জন্মে আর না দেহি।

নিয়ম: ১০০ শব্দের গল্প লিখুন প্রথম আলোর সাহিত্য অনলাইন ম্যাগাজিন অন্যআলো ডটকমের জন্য। নিজের ফেসবুকের টাইমলাইনে পাবলিক করে প্রকাশ করুন। #শশব্দগল্প #ছোট্টগল্প #অন্যআলো দিতে পারেন। এই তিনটা হ্যাশট্যাগের যেকোনো একটা থাকলে আমরা ধরে নেব এটা আপনারা অন্যআলো ডটকমে প্রকাশ করতে দিতে রাজি আছেন। আপনি গল্প লিখে ফেসবুকের সাত বন্ধুকে চ্যালেঞ্জ জানাবেন। তাঁদের ট্যাগ করবেন। যাঁদের ট্যাগ করবেন, তাঁরা আবার শত শব্দের একটা গল্প নিজেদের টাইমলাইনে পোস্ট করবেন। আর নিয়মকানুনগুলো গল্পের নিচে কপি পেস্ট করে দেবেন। পেশাদার লেখক হতে হবে, এমন নয়। বরং নতুন প্রতিভা, নতুন লেখক লেখা শুরু করুক...।

কেউ সরাসরিও লেখা পাঠাতে পারেন:
[email protected]
[email protected]