চট্টগ্রামে ভাটিয়ারীর শহীদ মিনার ও হাটহাজারী লিংক রোডের পাশের মোড়ের ট্রাফিক ব্যবস্থা ভেঙে পড়েছে। যত্রতত্র বাস কাউন্টার ও চাঁদের গাড়ি-ট্যাক্সিস্ট্যান্ড অবৈধভাবে গড়ে ওঠায় এ সড়কে যানজট-বিশৃঙ্খলা লেগে থাকে সব সময়। বিশেষ করে হাটহাজারী লিংক রোডের সড়কের প্রবেশমুখে অবৈধ সিএনজিচালিত অটোরিকশাস্ট্যান্ড এবং ভাটিয়ারী-বড়দিঘির পাড় চলাচলরত অবাধে
চাঁদের গাড়ির স্ট্যান্ডের কারণে এখানে যানজট লেগেই থাকে।
নগরকে যানজটমুক্ত করতে বর্তমানে সীতাকুণ্ড থানার পুলিশ ফুটপাত উচ্ছেদ অভিযানসহ নানা পদক্ষেপ নেওয়ায় এলাকাবাসীর কিছুটা স্বস্তি মিলেছে। সীতাকুণ্ড থানার পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। কিন্তু ভাটিয়ারী মোড়ের ফুটপাত দখলমুক্ত হলেও অবৈধ বাস কাউন্টার ও চাঁদের গাড়ির স্ট্যান্ডের কারণে এ সড়কে যানজট-বিশৃঙ্খলা লেগেই থাকে সব সময়।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হওয়ার কারণে এটি চট্টগ্রামের অন্যতম গুরুত্বপূর্ণ একটি সড়ক। এ সড়কে ভারী যানবাহনের আসা-যাওয়া বেশি, প্রতিটি ভারী যানবাহনের আসা-যাওয়ায় ভূমি পর্যন্ত কেঁপে ওঠে থরথর করে। এ সড়কে চলাচলরত পথচারীরা সব সময় আতঙ্কে থাকে।
এর ওপর আবার চার লেনের সড়কের উভয় পাশে অবৈধ গাড়ি পার্কিং ও বাস কাউন্টার থাকার কারণে এ যেন মড়ার উপর খাঁড়ার ঘা। সড়কটিতে প্রতিনিয়ত দুর্ঘটনাও ঘটে। এখানকার যানজট-বিশৃঙ্খলা ঠেকাতে ট্রাফিক-পুলিশকেও হিমশিম খেতে দেখা যায়। তবু অবৈধ পার্কিংগুলোর বিরুদ্ধে প্রশাসন কেন ব্যবস্থা নিচ্ছে না, তা বোধগম্য নয়।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট-বিশৃঙ্খলা লেগে থাকে সব সময়। তাই এখানকার যানজট-বিশৃঙ্খলা রোধে জরুরি পদক্ষেপ নিতে সাংসদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি কামনা করছি।
মোহাম্মদ মামুনুর রশিদ
সীতাকুণ্ড, চট্টগ্রাম।

বিজ্ঞাপন
চিঠি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন