মগবাজার উড়ালসড়কের কাজ অনেক দূর এগিয়েছে। ইতিমধ্যে পিলার নির্মাণ প্রায় শেষ হয়েছে। এটির নির্মাণ শেষ হলে এ এলাকার যানজট অনেকাংশে দূর হবে বলে আশা করা যায়। কিন্তু এই উড়ালসড়ক নির্মাণ করতে গিয়ে মগবাজার-শান্তিনগর সড়কের অবস্থা খুবই খারাপ হয়ে পড়েছে। 
এটি এমনিতেই খুব ব্যস্ত এলাকা। অনেক গুরুত্বপূর্ণ সরকারি দপ্তর ও স্কুল-কলেজ এখানে অবস্থিত। সড়ক ভাঙা থাকার কারণে এ এলাকায় বর্তমানে প্রচুর ধুলাবালি ওড়ে। আর বৃষ্টি হলে কাদায় হাঁটা দায়। ফলে হাঁপানি রোগীদের জন্য তা খুবই মারাত্মক। সাধারণ মানুষ যাদের শ্বাসকষ্টের সমস্যা নেই, তারাও এ কারণে শ্বাসকষ্টের রোগীতে পরিণত হচ্ছেন। এ সড়কে রিকশা বা বাসে যাতায়াত করতে হলে পুরো শরীরে ধুলার আস্তরণ পড়ে যায়। এক কাপড় এক দিনের বেশি দুই দিন পরা দায় হয়ে ওঠে।
এ নির্মাণস্থানের মগবাজার-ইস্কাটন অংশের সড়ক ইতিমধ্যে সংস্কার করা হয়েছে। ফলে সে এলাকায় এখন আর এই সমস্যা নেই। এটা ভালো। একই সঙ্গে মগবাজার-মালিবাগ-শান্তিনগর সড়কটি যদি সংস্কার করা হয়, তাহলে এখানকার মানুষ এই যন্ত্রণা থেকে মুক্তি পাবে। আর তাতে উড়ালসড়কের বাকি অংশের কাজ করতেও সমস্যা হবে না বলে ধারণা করা যায়।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
মো. রিপন মিয়া, শান্তিনগর।

বিজ্ঞাপন
চিঠি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন