ঢাকা মহানগরের অন্যতম ব্যস্ত সড়কের নাম বিসিসি রোড (বামা চন্দ্র চক্রবর্তী রোড)। ওই সড়ক দিয়ে দৈনিক লাখো মানুষ নবাবপুর মার্কেট, কৃষি শিল্প বাণিজ্যিক মদন পাল মার্কেট, বৈদ্যুতিক শিল্প বাণিজ্যিক হকের গলি, নবাবপুর মার্কেট, স্যানিটারি শিল্প বাণিজ্যিক আলু বাজার মার্কেট, দেশের কাঁচা ও মুদি মালের জন্য বিখ্যাত অন্যতম বৃহৎ ঠাটারী বাজার, দেশের মাংস বাজারের জন্য বিখ্যাত অন্যতম কাপ্তান বাজার, দেশের অন্যতম বৃহৎ হাঁস-মুরগি-ছাগলের বাজারসহ অন্যান্য গুরুত্বপূর্ণ মার্কেটে যাতায়াত করে।
এ ছাড়া ওই সড়ক বিখ্যাত স্টার হোটেল, দুটি বাণিজ্যিক ব্যাংক, একটি বিখ্যাত মসজিদ, তিনটি মন্দির, একটি স্কুল, রাস্তার দুই পার্শ্বে অবস্থিত দেশের বৃহত্তর অটোপার্টস মার্কেট, কুলিং এক্সেসরিজ মার্কেট ও হার্ডওয়্যার মার্কেট অবস্থিত। তা ছাড়া, ঐতিহ্যবাহী নবাবপুর হাইস্কুল, তাহেরবাগ মডেল স্কুল অ্যান্ড কলেজ, তাহেরবাগ মসজিদ ও পুকুরপাড় মসজিদেও এ সড়ক দিয়ে যাতায়াত করতে হয়।
অথচ প্রতিনিয়ত ওই সড়ক দিয়ে প্রবাহিত হয় সুয়ারেজের দুর্গন্ধযুক্ত পানি এবং উভয় পাশের জ্যাম হয়ে যাওয়া নর্দমার ময়লা-আবর্জনাযুক্ত পানি। মাঝেমধ্যে ওই পানি জমে হাঁটুসমান হয়ে যায়। অপর দিকে বর্ষাকালে সব সময়ই হাঁটুসমান পানি থাকে এখানে। এ কারণে অবর্ণনীয় দুঃখ-কষ্ট সহ্য করতে হয় সাধারণ পথচারীসহ এলাকাবাসীর।
পথচারীদের এ অবস্থা থেকে রেহাই দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যবস্থা নিন।
ভূঁইয়া কিসলু, ফ্রিল্যান্স সাংবাদিক।

বিজ্ঞাপন
চিঠি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন